আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে ভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-৩০ ১৫:০৬:০৬

সিলেট :: করোনার মহামারির কারণে এক দুর্বিসহ জীবন-যাপন করছেন ভাড়াটিয়ারা। এ অবস্থায় ৬ মাসের বাড়ি ও দোকানভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন করেছে ভাড়াটিয়া স্বার্থ-সংরক্ষণ পরিষদ কেন্দ্রীয় কমিটি।

শনিবার (৩০ মে) দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ভাড়াটিয়া স্বার্থ-সংরক্ষণ পরিষদের সভাপতি এডভোকেট এম এ সালেহ চৌধুরী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের সঞ্চালনায় মানববন্ধনের শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন আবু তাহের চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের সিলেট জেলার সমন্বয়ক তৌহিদুল ইসলাম।

বক্তব্য রাখেন, সিনিয়র আইনজীবী মামুন রশীদ, সহকারি অধ্যাপক আবুল হাসান চৌধুরী, ডা. আখতার হোসেন, সংগঠনের সিলেট মহানগরীর আহবায়ক শাহজাহান চৌধুরী, আব্দুল আউয়াল মিসবাহ, মানবাধিকার কর্মী আবু তাহের চৌধুরী, রোটারি ক্লাব অব সিলেট কুশিয়ারার প্রতিষ্ঠাতা সভাপতি রোটারিয়ান আব্দুর রহমান, মারুফ আহমদ অনিক, মানবাধিকার কর্মী আরমান হোসেন, সমাজকর্মী আকবর আলী, শিব্বির আহমদ, ময়নুল ইসলাম, নন্দ লাল বাবু, আতাউর রহমান, আতিকুর রহমান, ফারজানা বকত, কিবরিয়া হোসেন, শফিকুর রহমান, আরিফুল  ইসলাম, জাকারিয়া আহমদ প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্বে আজ করোনার মহামারি অবস্থা চলছে। তেমনি এক অবস্থাতে বাংলাদেশের ভাড়াটিয়া জনগণ এক দুর্বিসহ জীবন যাপন করছে। গ্যাস, বিদ্যুৎ, পানি ও ট্যাক্স আদায় বন্ধ রয়েছে। বাড়ির মালিকরা ভাড়াটিয়াদের বাড়ি ও দোকান ভাড়ার জন্য চাপ দিয়ে নানা হয়রানি করছে এবং বাড়ি ছেড়ে দেওয়ার হুমকি দিচ্ছে। যাহা কেবলমাত্র অমানবিক, প্রধানমন্ত্রীর নির্দেশকে অমান্য করার সামিল।

তারা বলেন, এরই মধ্যে বাণিজ্যমন্ত্রী এবং ঢাকা উত্তর করপোরেশনের সর্বশেষ নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম, সিলেট মেয়র আরিফুল হক চৌধুরী, চট্টগ্রাম মেয়র নাসির উদ্দিন, চট্টগ্রামের ডিসি, নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমান এমনকি দেশের খ্যাতিমান বিভিন্ন ব্যক্তি বাড়িওয়ালাদের বাড়ি ভাড়া না নেওয়ার জন্য অনুরোধ করেছেন। আমরা তাদের স্বাগত জানাই।

বক্তারা আরও বলেন, ৬ মাসের বাড়ি ও দোকান ভাড়া মওকুফ না করলে আগামী ৬ জুন শনিবার সকাল সাড়ে ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অবস্থান ধর্মঘট পালন করা হবে এবং মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে সিলেটের জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করবেন সংগঠনটি।


সিলেটভিউ২৪ডটকম/৩০ মে ২০২০/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন