আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

এসএসসিতে ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজের অসাধারণ ফলাফল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-৩১ ১৭:২২:৪৭

সিলেট :: এসএসসি পরীক্ষায় জালালাবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজের বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে সর্বমোট ৩১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে প্রত্যেকেই কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছে।

বিজ্ঞান শাখায় ২৭ জন ও ব্যবসায় শিক্ষা শাখায় ৪ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল। এর মধ্যে ২০ টি এ প্লাস, ১০ টি এ ও ১টি এ মাইনাস এসেছে।

বিজ্ঞান শাখায় ২০ জন শিক্ষার্থী এ প্লাস অর্জন করে। পাশের হার শতভাগ। ফলাফলের দিক থেকে এই প্রতিষ্ঠানটি সিলেট শিক্ষা বোর্ডে বরাবরই প্রথম সারিতে রয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ আর্টিলারি ব্রিগেডের তত্ত্বাবধানে পরিচালিত এ প্রতিষ্ঠানটি শিক্ষার্থীদের ভালো ফলাফল নিশ্চিত করার জন্য সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। প্রতিষ্ঠানটির উত্তরোত্তর উন্নতির পেছনে রয়েছে অধ্যক্ষ প্রত্যক্ষ তত্ত্বাবধান, দক্ষ ও যোগ্য শিক্ষক দ্বারা পাঠদান কার্যক্রম পরিচালনা, নিয়মিত অভিভাবক সমাবেশ, শিক্ষক ও অভিভাবকদের নিয়মিত যোগাযোগ, দুর্বল শিক্ষার্থীদের জন্য নিবিড় তত্ত্বাবধান, আধুনিক কম্পিউটার ও সাইন্স ল্যাব, সমৃদ্ধ লাইব্রেরি ইত্যাদি।

এখানে রয়েছে নয়নাভিরাম প্রাকৃতিক পরিবশ, সুবৃহৎ খেলার মাঠ ও কঠোর নিরাপত্তা ব্যবস্থা। শিক্ষার্থীদের ভালো ফলাফলের পাশাপাশি নৈতিক শিক্ষা ও সুশৃঙ্খল জীবন গঠনে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়ে থাকে।

এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সুনাম অর্জন ও কৃতিত্বের স্বাক্ষর রাখছে। প্রতিষ্ঠানের সার্বিক মান বজায় রাখতে কর্তৃপক্ষ সবসময়ই বদ্ধপরিকর।


সিলেটভিউ২৪ডটকম/৩১ মে ২০২০/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন