আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

জকিগঞ্জে এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফলে পাসের হার ৭৮.৭০

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-৩১ ২১:০৫:৪৫

জকিগঞ্জ প্রতিনিধি :: জকিগঞ্জে এবার এসএসসি পরীক্ষার ফলাফলে উপজেলার ২৩ টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩ হাজার ৯১জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ২হাজার ২৭৮ জন এবং উপজেলায় পাসের হার ৭৮.৭০ শতাংশ।


তন্মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩০ জন। হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্ট থেকে এ তথ্য নিশ্চিত করা হয়। মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে উপজেলায় ফলাফলের দিক দিয়ে শীর্ষে রয়েছে মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়।


এছাড়া জকিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ে পাশের হার  ৮৭.৫৯% এবং জিপিএ-৫ পেয়েছে ২জন, জকিগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে পাশের হার ৭২.৮২% এবং জিপিএ-৫ পেয়েছে ৫জন, মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়ে পাশের হার ৯৫.৩৭% এবং জিপিএ-৫ পেয়েছে ৪জন।, গুরুসদয় স্কুল এন্ড কলেজে পাশের হার ৯০.৪০% এবং জিপিএ-৫ পেয়েছে ২জন, গণিপুর কামালগঞ্জ স্কুল এন্ড কলেজে পাশের হার ৮৫.৭৯%, জোবেদ আলী উচ্চ  বিদ্যালয়ে পাশের হার ৮৬.৭৫% এবং জিপিএ-৫ পেয়েছে ৫জন, গোলাম মোস্তফা চৌধুরী একাডেমীতে পাশের হার ৮০.৩৫% এবং জিপিএ-৫ পেয়েছে ১জন, ঈদগাহ বাজার উচ্চ বিদ্যালয়ে পাশের হার ৮০.৭৯% এবং জিপিএ-৫ পেয়েছে ১জন, শেরুলবাগ মাধ্যমিক বিদ্যালয়ে পাশের হার ৮৪.৬২% এবং জিপিএ-৫ পেয়েছে ৪জন, কাজী আব্দুল খালিক উচ্চ বিদ্যালয়ে পাশের হার ৮৪.৩৮%,  আব্দুর রাজ্জাক স্মৃতি বিদ্যানিকেতনে পাশের হার ৮৬.৫৪%, সাজ্জাদ মজুমদার বিদ্যানিকেতনে পাশের হার ৫৪.১৭%, জকিগঞ্জ গার্লস হাই স্কুলে পাশের হার ৫০%, বারহাল এহিয়া উচ্চ বিদ্যালয়ে পাশের হার ৫৯.৬৬%, ইছামতি উচ্চ বিদ্যালয়ে পাশের হার ৬২.৬২%, ওয়াজেদ আলী মজুমদার মাধ্যমিক বিদ্যালয়ে পাশের হার ৬৮.০৪% এবং জিপিএ-৫ পেয়েছে ১ জন, লুৎফুর রহমান হাই স্কুল এন্ড কলেজে পাশের হার ৫১.৮৩% এবং জিপিএ-৫ পেয়েছে ২জন, শাহবাগ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে পাশের হার ৭৮.৮৩%, ইমদাদ মজুমদার বিদ্যানিকেতনে পাশের হার ৬৮.৪৫%, সোনাসার মাধ্যমিক বিদ্যালয়ে পাশের হার ৬৮.২২% এবং  জিপিএ-৫ পেয়েছে ১জন, হাফিজ মজুমদার বিদ্যানিকেতনে পাশের হার ৬২%, এম আর মজুমদার বিদ্যানিকেতনে পাশের হার ৭৫.৪৭% এবং জিপিএ-৫ পেয়েছে ২জন ও সীমান্তিক ইন্টারন্যাশনাল হাই স্কুলে পাশের হার ৮৩.৭৮%।


দাখিলে জকিগঞ্জ উপজেলার মধ্যে শীর্ষে রয়েছে বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদ্রাসা। এ মাদ্রাসার পাসের হার ৯৬%। এছাড়া ইছামতি কামিল মাদ্রাসা পাসের হার ৮২.৯৩%, জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসা পাসের হার ৫৩.৮৫%, গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসা পাসের হার ৭৫র, ডা. তফাজ্জুল আলী মহিলা মাদ্রাসা পাসের হার ৬৬.৬৭%, বরকতপুর মাদ্রাসা পাসের হার ৬৩.৬৪%, বারহাল হাটুবিল মাদ্রাসা পাসের হার ৯৫%, বেউর বালিকা মাদ্রাসা পাসের হার ৬৬.৬৭%, চাপঘাট মাদ্রাসা পাসের হার ৮০.৬৫%, গোটারগ্রাম মাদ্রাসা পাসের হার ৬৮.১৮%, হাজী তৈয়ব আলী মাদ্রাসা পাসের হার ৬০%, কসকনকপুর গাজীর মেকাম মাদ্রাসা পাসের হার ৯০.৬২%, মুন্সীপাড়া মাদ্রাসা পাসের হার ৯২%৩১, নবীগঞ্জ মাদ্রাসা পাসের হার ৯০%২৪, পীরনগর মাদ্রাসা পাসের হার ৬১.৯০%, পূর্ব ইছামতি মাদ্রাসা পাসের হার ৭৭.৭৮%, সোনাপুর মাদ্রাসা পাসের হার ৯০%, থানাবাজার মাদ্রাসা পাসের হার ৫০.৭৮%, উত্তরকুল মাদ্রাসা পাসের হার ৮১.০৩% এবং আটগ্রাম আমজাদিয়া দাখিল মাদ্রাসা পাসের হার ৬৮.৫৭%।


সিলেটভিউ২৪ডটকম/৩১ মে ২০২০/এএইচটি/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন