আজ শনিবার, ১১ জুলাই ২০২০ ইং

কানাইঘাটে এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৪৪ জন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০১ ০০:১৫:০০

কানাইঘাট প্রতিনিধি :: এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় কানাইঘাট উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলো মোটামুটি ভালো ফলাফল অর্জন করেছে। সিলেট শিক্ষাবোর্ডের অধীনে অংশগ্রহণ করে এবারের এসএসসি পরীক্ষায় ২২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে পরীক্ষা দিয়ে মোট ৪৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

সার্বিক ফলাফলের দিক থেকে ঐতিহ্যবাহী কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয় এবারো প্রথম স্থান ধরে রেখেছে। উক্ত প্রতিষ্ঠান থেকে ১১৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ১১টি জিপিএ-৫ সহ ১০৩ জন উত্তীর্ণ হয়েছেন। রামিজা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১৩৯ জনের মধ্যে ১টি জিপিএ সহ ৯৫জন, বীরদল এনএম একাডেমি থেকে ১০১ জনের মধ্যে ৭৮ জন, ছোটদেশ উচ্চ বিদ্যালয় ১১৪ জনের মধ্যে ৪টি জিপিএ সহ ৯১ জন, বড়দেশ উচ্চ বিদ্যালয় থেকে ১৪২ জনের মধ্যে ১১৯ জন, মানিকগঞ্জ উচ্চ বিদ্যালয় ৮৪ জনের মধ্যে ১টি জিপিএ সহ ৬২ জন, গাছবাড়ী মডার্ণ একাডেমি ২২৩ জনের মধ্যে ৬টি জিপিএ সহ ১৭১ জন, বশির আহমদ উচ্চ বিদ্যালয় ৯৯ জনের মধ্যে ৭৪ জন, ঝিঙ্গাবাড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজ ৯৯ জনের মধ্যে ২টি জিপিএ সহ ৭৭ জন, সুরমা উচ্চ বিদ্যালয় ২১৮ জনের মধ্যে ১৪৫ জন, সড়কের বাজার উচ্চ বিদ্যালয় ১৬৭ জনের মধ্যে ৪টি জিপিএ সহ ১২৬ জন, সুরতুন্নেছা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ৯৪ জনের মধ্যে ৪৯ জন, চরিপাড়া উচ্চ বিদ্যালয় ও কলেজ ১০১ জনের মধ্যে ৩টি জিপিএ সহ ৯১ জন, মুলাগুল উচ্চ বিদ্যালয় ১০১জনের মধ্যে ১টি জিপিএ সহ ৭০ জন, জুলাই আদর্শ উচ্চ বিদ্যালয় ১১৪ জনের মধ্যে ১টি জিপিএ সহ ৮৭ জন, দূর্গাপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ ১৬৪ জনের মধ্যে ৬টি জিপিএ সহ ১৪৬ জন, সুরইঘাট উচ্চ বিদ্যালয় ১১১ জনের মধ্যে ২টি জিপিএ সহ ৮৪ জন, কাড়াবাল্লা বিদ্যা নিকেতন ৬০ জনের মধ্যে ৪০ জন, বড়চতুল হাইস্কুল ৭০ জনের মধ্যে ৫৬জন, বীরদল অগ্রগামী উচ্চ বিদ্যালয় ৪৭ জনের মধ্যে ৩৫ জন, মালিক নাহার মেমোরিয়াল একাডেমি ৯১ জনের মধ্যে ১টি জিপিএ সহ ৭০ জন ও কানাইঘাট পাবলিক হাই স্কুল ৭০জনের মধ্যে ১টি জিপিএ সহ ৫১ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। মোট ২৫২৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ১৯২০ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। পাশের হার ৭৮.৭৯%।

অপরদিকে বাংলাদেশ মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে উপজেলার ১৩টি মাদ্রাসা থেকে মাত্র ১জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। প্রতিষ্ঠান ভিত্তিক ফলাফলের দিক থেকে কানাইঘাট মনসুরিয়া কামিল মাদ্রাসা থেকে ৫৩ জনের মধ্যে ৪৬জন, গাছবাড়ী জে,ইউ কামিল মাদ্রাসা ৭৭ জনের মধ্যে ৪১, ঝিঙ্গাবাড়ী ফাজিল মাদ্রাসা ৩৪ জনের মধ্যে ২৮, রহিমিয়া আলিম মাদ্রাসা ৪৪ জনের মধ্যে ৩২, সড়কের বাজার আলিম মাদ্রাসা ৪০ জনের মধ্যে ২২, লামাঝিঙ্গাবাড়ী দাখিল মাদ্রাসা ৩৬জনের মধ্যে ১টি জিপিএ সহ ৩৪জন, জামেয়া ইসলামিয়া ইউসুফিয়া দাখিল মাদ্রাসা ৪৪ জনের মধ্যে ৪৪জন, ফাগু ঝিঙ্গারখাল দাখিল মাদ্রাসা ২৭ জনের মধ্যে ২৪ জন, গাছবাড়ী মহিলা দাখিল মাদ্রাসা ৩১ জনের মধ্যে ২৮, হাজী আব্দুল খালিক মহিলা দাখিল মাদ্রাসা ২২ জনের মধ্যে ১৮ জন, আল-হেরা দাখিল মাদ্রাসা ৩৩ জনের মধ্যে ২৫জন, শাহজালাল সাত্তারিয়া দাখিল মাদ্রাসা ২০জনের মধ্যে ১৫ জন ও তাহিরিয়া সালাফিয়া দাখিল মাদ্রাসা ২২ জনের মধ্যে ১৯ জন উত্তীর্ণ হয়েছেন। মোট ৪৮৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৭৬ জন উত্তীর্ণ হয়েছেন। পাশের হার ৮২.৮১%।

কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে উপজেলায় ২টি প্রতিষ্ঠান সুরতুন্নেছা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় থেকে ৫৭ জনের মধ্যে ৪৯ জন ও হারিছ চৌধুরী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে ৩৪ জনের মধ্যে ১৮ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। মোট ৯১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৬৭ জন উত্তীর্ণ হয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/১ জুন ২০২০/এমআর/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   দক্ষিণ সুরমায় খুন হওয়া শ্রমিকনেতার দাফন সম্পন্ন
  •   সিলেট সদর উপজেলা বন্যায় কবলিত
  •   শাহজালালের ওরস উপলক্ষে ৩৬০ আউলিয়া ভক্তবৃন্দ পরিষদের দোয়া
  •   পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে ওসমানীতে হাই ফ্লো নজেল ক্যানোলা প্রদান
  •   মুজিববর্ষ উপলক্ষে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে বৃক্ষরোপণ
  •   ছাত্রদল নেতা সুমনের পিতার ইন্তেকালে সিলেট ছাত্রদলের শোক
  •   গোলাপগঞ্জে সরকারি রাস্তায় নামফলক নিয়ে এলাকায় উত্তেজনা
  •   ওসমানীনগরে ভারতীয় বিড়িসহ ইউপি সদস্য আটক
  •   মহানগর ছাত্রদল নেতা সুমনের পিতৃবিয়োগে খন্দকার মুক্তাদিরের শোক
  •   সিলেটে পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া চাল অবহেলায় নষ্ট