আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

জোরদার হচ্ছে সিসিকের কার্যক্রম, মেয়র আরিফের আহবান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০১ ২১:৪৮:২২

সিলেটভিউ ডেস্ক :: কোভিড-১৯ পরিস্থিতির সাধারণ ছুটি শেষে লকডাউন অবস্থা শিথিল করেছে সরকার। স্বাস্থ্যবিধি মানা সাপেক্ষে শুরু হয়েছে গণপরিবহন চলাচল। খুলেছে মার্কেট, দোকানপাট। এই অবস্থায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে নাগরিকদের মধ্যে মাস্ক, গ্লাভস পরার প্রবনতা খুবই কম।

সোমবার (১ জুন) সিলেট সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট মো. জসীম উদ্দিন সিলেট নগরীর দক্ষিন সুরমার বাবনা পয়েন্টে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় স্বাস্থ্যবিধি না মানায় এক মোটরসাইকেল আরোহীকে অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও সচেতনামূলক নির্দেশনা দেন গণপরিবহনের চালক, সহকারী ও যাত্রীদের।

সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা নিশ্চিত করতে সিসিক নিয়মিতভাবে নগরীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করবে বলেও জানান তিনি। এজন্য সবাইকে করোনা সংক্রমন থেকে বাচঁতে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়।

সিলেট সিটি করপোরেশনের সচিব ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম জানান, করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে সিলেট সিটি করপোরেশন নানা ধরণের উদ্যোগ অব্যাহত রেখেছে। পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক, গ্লাভস পরা, সাবান পানি দিয়ে হাত ধোয়ার নির্দেশনা মেনে চলতে আহবান জানানো হচ্ছে।

গণপরিবহন করোনার সংক্রমনের জন্য খুবই সহায়ক স্থান উল্লেখ্য করে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী বলেন, সংক্রমন ঠেকাতে এসব স্থানে স্বাস্থ্যবিধি মেনে চলা আবশ্যক। মার্কেট, দোকানপাটসহ সবজায়গায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সিলেটে দিন দিন করোনার সংক্রমন বাড়ছে উল্লেখ্য করে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী- জীবনের ঝুঁকি বিবেচনায় নগরবাসিকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। নাগরিকদের সচেতনতা বাড়াতে সরকার কর্তৃক নির্দেশিত স্বাস্থ্যবিধির নির্দেশনাসমূহ প্রচার করা হচ্ছে। মাইকিং, লিফলেট বিতরন করা হচ্ছে। নগরবাসিকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে আহবান জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/১ জুন ২০২০/ডেস্ক/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন