Sylhet View 24 PRINT

গণপরিবহন চলাচলে এসএমপি'র ট্রাফিক বিভাগের নির্দেশনা ও তদারকি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০১ ২২:১১:২২

নিজস্ব প্রতিবেদক :: এসএমপি'র ট্রাফিক বিভাগের পক্ষ থেকে সীমিত পরিসরে নিদিষ্ট সংখ্যক যাত্রী নিয়ে এবং স্বাস্থ্যবিধি মেনে আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচলকারী বাস ও মিনিবাস চলাচলের জন্য সরকারী নির্দেশনা প্রদান করা হয়। সোমবার করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার প্রতিরোধকল্পে শর্ত সাপেক্ষে এমন নির্দেশনা জারি করে সিলেট মেট্রোপলিটনের ট্রাফিক বিভাগ।


উক্ত নির্দেশনার আলোকে সিলেট মহানগর এলাকার বিভিন্ন বাস স্টপ হতে যে সকল গণপরিবহণ আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচল করছে সেই সকল যানবাহনসমূহকে নিম্নোক্ত সরকারী নির্দেশনাসমূহ যথাযথভাবে পালন করতে হবে-  ১। বাস/মিনিবাসের পাশাপাশি দুইটি আসনের একটি আসনে একজন যাত্রিকে বসিয়ে অপর আসনটি ফাঁকা রাখা, স্বাস্থ্যবিধি মোতাবেক শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রাখা, সংশ্লিষ্ট মোটরযানের রেজিষ্ট্রেশন সার্টিফিকেটে উল্লেখিত আসন সংখ্যার অর্ধেকের বেশী যাত্রি বহন না করা এবং দাঁড়িয়ে কোন যাত্রি বহন না করা।
২। স্বাস্থ্য সেবা বিভাগ এবং স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রদত্ত এসকল নির্দেশনা যথাযথভাবে অনুসরণ পূর্বক বাস/মিনিবাসসমূহ সিলেট মহানগর এলাকার নির্দিষ্ট বাস ষ্ট্যান্ড হতে গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা হচ্ছে কিনা এ বিষয়ে তদারকি করা হবে।
৩। সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসা আন্তঃজেলা ও দূরপাল্লার গণপরিবহনসমূহ একইভাবে নিয়ম মেনে সিলেট মহানগর এলাকায় প্রবেশ করছে কিনা এ বিষয়ে নজরদারী করা হবে।
অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) জ্যোতির্ময় সরকার (পিপিএম) ও সহকারি পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) আবুল খয়ের-এর নেতৃত্বে নগরীর কুমাড়গাঁও বাসস্ট্যান্ড, তেমুখি ও মজুমদারী এলাকা তদারকি কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়াও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) নিকুলিন চাকমা (পুলিশ সুপার) ও সহকারি পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) মো. আশিদুর রহমান-এর নেতৃত্বে হুমায়ুন রশিদ চত্ত্বর, ঢাকা-সিলেট মহাসড়কের লালাবাজার ও টিলাগড় এলাকায় তদারকি কার্যক্রম অব্যাহত রয়েছে।
সিলেটভিউ২৪ডটকম/১ জুন ২০২০/এসএইচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.