Sylhet View 24 PRINT

সিলেটে ফলিকের বিরুদ্ধে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগ, আন্দোলনে শ্রমিকরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০২ ১৩:৫৪:৩৯

মো. মোজাম্মেল হক

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সহ সভাপতি ও সিলেট সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকের বিরুদ্ধে আন্দোলনে নেমেছেন সড়ক পরিবহণ শ্রমিকরা।

সেলিম আহমদ ফলিকের বিরুদ্ধে শ্রমিকদের কল্যাণ তহবিলের প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগ ও সঠিক হিসাব দিতে না পারায় তার বিরুদ্ধে শ্রমিকরা আন্দোলনে নেমেছেন।

মঙ্গলবার দুপুর ১টার দিকে পুরাতন রেল স্টেশন সংলগ্ন বাবনা পয়েন্টে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের অস্থায়ী কার্যালয়ের সামনে অবস্থান নেন শ্রমিকরা এবং ফলিকের বিরুদ্ধে নানা অভিযোগ এনে শ্লোগান দিতে থাকেন।

জানা গেছে, ঈদুল ফিতরের কয়েকদিন আগে সেলিম আহমদ ফলিকের কাছে গিয়ে করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া শ্রমিকদের ঈদের খাদ্যসামগ্রী উপহার দেয়ার দাবী জানান শ্রমিক নেতা জসিম উদ্দিন। এক্ষেত্রে শ্রমিকদের কল্যাণ তহবিলের টাকা থেকে এই খাদ্যসামগ্রী উপহার দেয়ার প্রস্তাব দেন জসিম। তখন ফলিক তার সাথে দুর্ব্যবহার করেন এবং তহবিলের এক টাকাও তিনি এই বাবদ খরচ করবেন না বলে জানিয়ে দেন। তখন থেকেই ক্ষুব্ধ হয়ে উঠেন শ্রমিকরা। এরপর শ্রমিকরা ঐক্যবদ্ধ হয়ে ফলিকের কাছে কল্যাণ তহবিলের হিসাব চাইলে আড়াই কোটি টাকার মধ্যে তিনি মাত্র ৪১ লাখ টাকার হিসাব দেন। এর প্রতিবাদে আজ আন্দোলনের ডাক দেন শ্রমিকরা।

মিতালী শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মিলাদ আহমদ রিয়াদ জানান, শ্রমিকদের কল্যাণ তহবিলের প্রায় আড়াই কোটি টাকা থাকার কথা। কিন্তু সেলিম আহমদ ফলিক আমাদের হিসাব দিয়েছেন মাত্র ৪১ লাখ টাকার। বাকি ২ কোটি টাকা তিনি আত্মসাত করেছেন। শ্রমিকদের কল্যাণ তহবিলের পুরো টাকার হিসাব না দিলে তাকে কার্যালয়ে প্রবেশ করতে দেয়া হবে না বলেও জানান তিনি।

এই টাকা দিয়ে তিনি এক ছেলেকে আমেরিকা পাঠানোর চেষ্টা করছেন এবং বোনের বিয়েতে খরচ করেছেন বলেও অভিযোগ করেন তিনি।

এদিকে, শ্রমিকদের আন্দোলনের খবর পেয়ে ঘটনাস্থলে পৌছেছে দক্ষিণ সুরমা থানা পুলিশ।

এ ব্যপারে সিলেট সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

সিলেটভিউ২৪ডটকম/২ জুন ২০২০/আরএস/এমএইচ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.