আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে প্রাইমারির করোনাক্রান্ত শিক্ষক-কর্মকর্তাদের তথ্য প্রেরণ, পাশে দাঁড়াচ্ছে ডিপিই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৩ ১৪:৫৮:২৩

নিজস্ব প্রতিবেদক :: সিলেটসহ দেশের সকল বিভাগে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত সরকারি প্রাথমিকের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকদের তথ্য চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)। প্রাথমিকের আক্রান্ত শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা-কর্মচারীদের পাশে দাঁড়াচ্ছে ডিপিই।

এদিকে, এই নির্দেশনার পরিপ্রেক্ষিতে সিলেট বিভাগ থেকে প্রাইমারির করোনা আক্রান্ত শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের তালিকা পাঠানো হয়েছে বিভাগীয় উপ-পরিচালকের কার্যালয় থেকে। সিলেট বিভাগে এ পর্যন্ত ২ জন শিক্ষক ও একজন কর্মচারী আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। 

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদফতর সিলেট বিভাগীয় উপ-পরিচালক কার্যালয়ের শিক্ষা অফিসার কিশলয় চক্রবর্তী সিলেটভিউ-কে আজ বুধবার জানান, সিলেট বিভাগে পর্যন্ত প্রাইমারির ৩ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সহকারী শিক্ষক ২ জন, আর কর্মচারী একজন। আক্রান্ত তিনজনের তথ্য গতকালই পাঠানো হয়েছে।

তিনি বলেন, সহকারী শিক্ষকদের একজন সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার এবং অপরজন হবিগঞ্জের লাখাই উপজেলার। আর আক্রান্ত অপরজন হচ্ছেন সিলেটে জৈন্তাপুর উপজেলা শিক্ষা অফিসের কর্মচারী। এই তিনজন ছাড়াও আগামীতে যারা আক্রান্ত হবে তাদেরও তথ্য যথাময়েই পাঠানো হবে।

এর আগে গত সোমবার (১ জুন) এক নির্দেশনার মাধ্যমে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কাছে এ তথ্য চাওয়া হয়। দেশের বিভিন্ন জেলায় প্রাথমিকের অনেক শিক্ষক-কর্মচারীর করোনা আক্রান্ত হওয়ার সংবাদ গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর আক্রান্তদের তথ্য সংগ্রহ করে তাদের সহায়তা করার সিদ্ধান্ত নিয়েছে ডিপিই।

নির্দেশনায় বলা হয়, প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতাধীন কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকদের মধ্যে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাকলে তাদের আক্রান্তের সময়, প্রতিবেদনের তারিখ, কর্মকর্তা-কর্মচারী ও পদবী, শিক্ষকগণের নাম, মোবাইল নম্বর, করোনা শনাক্তের তারিখ, বর্তমান অবস্থা, চিকিৎসাধীন সুস্থ, যে প্রতিষ্ঠান/দফতরে কর্মরত আছেন- এসবসহ করোনা সংক্রান্ত বিস্তারিত তথ্য পাঠাতে হবে।


বিভাগীয় উপ-পরিচালকদের প্রতিদিন দুপুর ২টার মধ্যে প্রতিদিনের তথ্য আগের দুপুর ১২টা পর্যন্ত আপডেট তথ্য সংগ্রহ করে সেসব তথ্য ডিপিইতে পাঠাতে বলা হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম / ৩ জুন, ২০২০ / ডালিম


শেয়ার করুন

আপনার মতামত দিন