আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

করোনা: সিলেটে ‘ট্রিপল থ্রি’তে স্বস্তির বারতা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৪ ১৮:২১:০৮

জ্যেষ্ঠ প্রতিবেদক :: ট্রিপল থ্রি কিংবা ৩৩৩। নিছকই একটা সংখ্যামাত্র। আপাতদৃষ্টিতে এই সংখ্যাটিকে আর কিছুই মনে হয় না। কিন্তু করোনা পরিস্থিতিতে সিলেটে এখনও পর্যন্ত ৩৩৩ সংখ্যাটি স্বস্তির বারতা ছড়াচ্ছে সাধারণ মানুষের মধ্যে।

মহামারি করোনায় আক্রান্ত হয়েও সিলেটজুড়ে ৩৩৩ জন মানুষ সুস্থ হয়ে ওঠেছেন। তাদের সুস্থতা আক্রান্ত অন্যান্যদেরকেও প্রেরণা যোগাচ্ছে।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় বলছে, আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় করোনাক্রান্ত রোগীর সংখ্যা ১২৩৬। তন্মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬৭৯ জন রোগী আছেন। এছাড়া সুনামগঞ্জ জেলায় ২১৯ জন, মৌলভীবাজারে ১৪৪ জন ও হবিগঞ্জ জেলায় ১৯৪ জন করোনাক্রান্ত।

আক্রান্ত ১২৩৬ জন রোগীর মধ্যে আজ সকাল পর্যন্ত সুস্থ হয়ে ওঠেছেন ৩৩৩ জন। প্রথম দফায় নমুনা পরীক্ষায় করোনাক্রান্ত হিসেবে এরা শনাক্ত হন। এরপর ১৪ দিন পর দ্বিতীয় ও তৃতীয় দফায় এদের নমুনা পরীক্ষা করে শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়নি। ফলে তাদেরকে সুস্থতার ছাড়পত্র দেওয়া হয়।

সুস্থ হওয়া ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ ১০৫ জন হবিগঞ্জ জেলার। এছাড়া সিলেট জেলার ১০৪ জন, সুনামগঞ্জের ৭৩ জন ও মৌলভীবাজার জেলার ৫১ জন আছেন।

সংশ্লিষ্টরা বলছেন, করোনাকে ঘিরে সবার মধ্যে একটা নেতিবাচকতা কাজ করছে। এ ভাইরাসে মারা যাওয়ার বিষয়টিই সর্বাগ্রে সামনে আসছে। কিন্তু বিপুল সংখ্যক মানুষ সুস্থ হচ্ছেন, এটা তেমন প্রচারের আলোয় আসছে না। মানুষের মানসিক উদ্দীপনার জন্য সুস্থতার বিষয়টি সামনে আসা জরুরি।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান সিলেটভিউকে বলেন, ‘আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৩৩৩ জন করোনা থেকে সুস্থ হয়ে ওঠেছেন। তাদের সুস্থ হয়ে ওঠার বিষয়টি অন্যান্য মানুষদেরকে আশা দেবে, প্রেরণা যোগাবে। সিলেটজুড়ে ২৬ জন মারা গেছেন, এটা অবশ্যই দুঃখজনক। কিন্তু ৩৩৩ জন সুস্থ হয়ে ওঠেছেন, এটা অনেক বড় স্বস্তির বিষয়।’

সিলেটভিউ২৪ডটকম/৪ জুন ২০২০/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন