আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

ভূমিদস্যুদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জাফলংয়ের আজগরের স্মারকলিপি প্রদান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৪ ১৯:২৩:০৪

সিলেট :: ভূমিদস্যদের অত্যাচার ও নির্যাতন থেকে রক্ষা পেতে সহযোগিতা কামনা করে সিলেটের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দিয়েছেন জাফলংয়ের নয়াবস্তির বাসিন্দা আজগর আলী।

বৃহস্পতিবার তিনি এ স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে তিনি জানান, তার মা মরিয়ম নেছার নামে বন্দোবস্ত নেওয়া নয়াবস্তির ভূমি দখলে নিতে স্থানীয় ভূমিদস্যু ও পাথরখেকো আলিম উদ্দিন, মুতলিব, শাহজাহানসহ কয়েকজনের নেতৃত্বে প্রায় ১০ বছর ধরে তাদের উপর নির্যাতন চলছে। সর্বশেষ ভূমি দখলে নিতে ২৩ শে এপ্রিল ওই চক্র তাদের উপর হামলা চালায়। এ সময় তারা পরিবারের সব সদস্যকে মারধোর করে। এতে তিনি তার ভাইসহ কয়েকজন গুরুতর আহত হন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর আলীম ও তাল সহযোগীরা আবার ক্ষেপে যায়। মামলা তুলে নেওয়ার প্রস্তাবে রাজি না হওয়ায় ৬ই মে পুনরায় হামলা চালিয়ে বাড়িতে ভাংচুর এবং লুটপাট ছাড়া তাদের অকথ্য নির্যাতন করে। এ ঘটনায়ও গোয়াইনঘাট থানায় মামলা হয়েছে। দুটি ঘটনায় আসামিরা কারাবরণ করে। পরে জামিনে বেরিয়ে আসে ২৯ শে প্রাণে হত্যার হুমকি দিয়ে যাচ্ছে। এ ঘটনায় থানায় সাধারন ডায়েরী করা হয়েছে। হামলা ও ভাংচুরের ঘটনা চালিয়ে তারা পাথর উত্তোলনের জন্য বন্দোবস্ত জমি জোরপূর্বক দখলে রেখেছে।

স্মারকলিপিতে তিনি জানান, আলিম উদ্দিন ও তার বাহিনীর নির্যাতন, অত্যাচারে তারা অতিষ্ট। যেকোনো তারা আবারো হামলা চালিয়ে জীবন বিপন্ন করতে পারে। স্মারকলিপিতে আজগর আলী তদন্তপূর্বক ভূমিদস্যুদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন এবং তাদের নিরাপদ বসবাসের সুযোগ দেওয়ার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেন।


সিলেটভিউ২৪ডটকম/০৪ জুন ২০২০/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন