আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেট আ.লীগের নিবেদিতপ্রাণ ‘মাইক মঞ্জু’ হাসপাতালে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৪ ২০:৩৫:২৮

ছবিটি সিলেট মহানগর আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের ফেসবুক ওয়াল থেকে নেয়া

নিজস্ব প্রতিবেদক :: সিলেট আওয়ামী লীগের পরিচিতমুখ ও নিবেদিতপ্রাণ কর্মী মঞ্জু মিয়াকে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে।
বৃহস্পতিবার (৪ জুন) বিকালে মঞ্জু মিয়াকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষার চিকিৎসকরা তাঁর নিউমোনিয়া হয়েছে বলে মঞ্জু মিয়ার স্ত্রীকে জানিয়েছেন।

মঞ্জু মিয়ার স্ত্রীর সাথে ফোনে আলাপ করলে তিনি সিলেটভিউকে জানান, গত ৪-৫ দিন ধরে মঞ্জু মিয়া খুব অসুস্থ। আজ দেবরের সহায়তায় মঞ্জু মিয়াকে হাসপাতাল নিয়ে এসেছেন। এখানে আসার পর চিকিৎসক ও নার্সদের সঠিক পরামর্শ পাচ্ছেন না। তাঁকে কোন ওয়ার্ডে ভর্তি করা হবে তা কেউ বলছেন না। এদিকে অসুস্থ মঞ্জু মিয়াও কোন সাড়া দিচ্ছেন না।

রাত সাড়ে আটটায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত মঞ্জু মিয়াকে ট্রলিতে করে দাঁড়িয়েছিলেন তাঁর স্ত্রী।


নিভৃতে কাঁদেন মঞ্জু
রাজনৈতিক নেতাকর্মী ছাড়াও সিলেটের সাধারন মানুষের কাছে মঞ্জু মিয়া ‘মাইক মঞ্জু’ নামে পরিচিত। তাঁর প্রানের সংগঠন আওয়ামী লীগের সভানেত্রী, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাসহ সকল কেন্দ্রীয় নেতাদের কাছেও মঞ্জু মিয়ার পরিচিতি রয়েছে। সুদীর্ঘ সময় ধরে সিলেট আওয়ামী লীগের যেকোনো কর্মসূচিতে মাইক হাতে নিয়ে বেরিয়ে পড়তেন মঞ্জু । এই মাইকিংয়ের বিনিময়ে কখনো পারিশ্রমিক পেয়েছেন কখনো পাননি। তবুও দলের কাজে পিছপা হননি।

শুধু মাইকিং নয় দলের কর্মসূচিতেও সরব আর আগের কাতারে থাকতেন মঞ্জু। সভা শুরুর বক্তৃতা করে কর্মীদের মাতিয়ে রাখা কিংবা রাজপথে ছাত্র-জনতার সাথে মিছিল-আন্দোলনেও তিনি ছিলেন শ্লোগানমুখর।

২০১৪ সালের শেষে দলীয় কর্মসূচির মাইকিংয়ের সময় ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন তিনি। সে যাত্রায় বেঁচে গেলেও বাম হাত আর পা অবশ হয়ে সেই সাথে সংগ্রামী মঞ্জুর জীবনের অধ্যায়ের আরেক কঠিন সংগ্রাম শুরু হয়।

এরপর সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক শফিকুর রহমান চৌধুরী তাকে একটি হুইল চেয়ারের ব্যবস্থা করে দেন। সেই হুইল চেয়ারে চড়েই নানাসময়ে খুব প্রয়োজনে ঘর থেকে বের হতেন। কিন্তু সময়ের সাথে সেই শক্তিটুকুও হারিয়েছে।

২০২০ সালের মার্চ মাসে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের করা মুজিববর্ষের অনুষ্ঠানে মঞ্জু মিয়াকে সম্মানিত করেন নেতারা। সম্মান পেয়ে খুশি হয়েছিলেন মঞ্জু, নতুন আশা জেগেছিলো প্রাণে। কিন্তু সুস্থতার দেখা মিলেনি।

২০১৪ সালের পর অনেকবার চেষ্টা করেছিলেন আবারো মাইক হাতে নিয়ে রাজপথে ফেরার। কিন্তু দলীয় আনুকূল্য আর সঠিক চিকিৎসা না পেয়ে ‘মাইক মঞ্জু’ নিভৃত মুজিব সৈনিকের মতোই দিন কাটাচ্ছেন।

সিলেটভিউ২৪ডটকম/০৪ জুন ২০২০/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন