আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

সিলেটে চওড়া হচ্ছে করোনার ভয়ঙ্কর থাবা : একদিনে আক্রান্ত ৮৬, মৃত্যু ৩

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৫ ১১:৫৩:০৫

মো. রেজাউল হক ডালিম ::  সিলেট বিভাগে দিন দিন কেবল চওড়াই হচ্ছে কোভিট-১৯ এর ভয়ঙ্কর থাবা। গত ২৪ ঘণ্টায় এ অঞ্চলে নতুন করে আক্রান্ত হলেন ৮৬ জন। যা এখন পর্যন্ত সর্বোচ্চ আক্রান্ত। এছাড়াও গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারালেন ৩ জন। মারা যাওয়া তিনজনই সিলেট জেলার বাসিন্দা।

সিলেট বিভাগে আজ শুক্রবার (৫ জুন) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাক্রান্ত হয়েছেন ৮৬ জন। এর মধ্যে সিলেটে ৫৮ ও সুনামগঞ্জে ২৮ জন।
গতকাল বৃহস্পতিবার সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ১৮৮ ও শাবিপ্রবির ল্যাবে আরও ১৮৮ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ওসমানীতে ৬০ ও শাবিতে ৩১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে। তবে এর মধ্যে ৫ জনের পুণ:পরীক্ষায় করোনা শনাক্ত হয়। এ হিসেবে সিলেট বিভাগে নতুন শনাক্ত হলেন ৮৬ জন। যা এখন পর্যন্ত সিলেট বিভাগে সর্বোচ্চ আক্রান্ত। এর মধ্যে সিলেটের ৫৮ জন এবং সুনামগঞ্জের ২৮ জন। সিলেটের আক্রান্তদের মধ্যে রয়েছেন সিলেট মহানগর এলাকা, সিলেট সদর, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলার বাসিন্দা।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর দৈনিক প্রতিবেদন অনুযায়ী- আজ বৃহস্পতিবার (৪ জুন) সকাল ৮টা পর্যন্ত  বিভাগে মোট আক্রান্তের সংখ্যা ১৩২২। এর মধ্যে সিলেট জেলায় ৭৩৭, সুনামগঞ্জে ২৪৭, হবিগঞ্জে ১৯৪ ও মৌলভীবাজার জেলায় ১৪৪ জন।

হাসপাতালে ভর্তি আছেন ১৫৫  করোনা রোগী।  তার মধ্যে সিলেটে ৫৩, সুনামগঞ্জে ৭৫, হবিগঞ্জে ২২ ও মৌলভীবাজারে ৫ জন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে আজ সকাল পর্যন্ত হাসপাতাল থেকে ইতোমধ্যে বাড়ি ফিরেছেন ৩৫৪ জন।  এর মধ্যে সিলেটে ১০৭, সুনামগঞ্জে ৭৪,  হবিগঞ্জে ১১৭ ও মৌলভীবাজারে ৫৬ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর প্রতিবেদন সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৩২৯০ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১১৭১৩ জনকে।

বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১৫৭৭ জন। এর মধ্যে সিলেটে ৬৩১, সুনামগঞ্জে ৪২৬, হবিগঞ্জে ১৮৬ ও মৌলভীবাজারে ৩৩৪ জন।

এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৫০ জন। এর মধ্যে সিলেটে ৭৭, সুনামগঞ্জে ৩২, হবিগঞ্জে ১২০ ও মৌলভীবাজারে ২১ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

অপরদিকে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিলো আরো ৩ জনের প্রাণ। এই তিনজনই সিলেট জেলার। এ নিয়ে সিলেট বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯। এর মধ্যে শুধু সিলেট জেলায়ই ২৩, সুনামগঞ্জে ১, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ৪ জন।


সিলেটভিউ২৪ডটকম / ৫ জুন, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন