আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে গভীর হুল ফোটাচ্ছে করোনা, একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৬ ১১:৫০:১৩

মো. রেজাউল হক ডালিম ::  সিলেট বিভাগে হু হু করে বাড়ছে প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় এ অঞ্চলে নতুন করে আক্রান্ত হলেন ৯১ জন। অতীতের সব রেকর্ড ভেঙে যা এখন পর্যন্ত সর্বোচ্চ আক্রান্ত। এছাড়াও গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারালেন আরও ২ জন। মারা যাওয়া একজন সুনামগঞ্জের এবং অপরজন হবিগঞ্জ জেলার বাসিন্দা।

সিলেট বিভাগে আজ শনিবার (৬ জুন) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাক্রান্ত হয়েছেন ৯১ জন। এর মধ্যে সিলেটে ৪৬,  সুনামগঞ্জে ২৩, হবিগঞ্জে ১৪ ও মৌলভীবাজারে ৮  জন। গতকাল শুক্রবার সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, শাবিপ্রবি ও ঢাকার ল্যাবে নমুন পরীক্ষায় সিলেট বিভাগের এই ৯১ জনের শরীরে করোনার অস্তিত্ব ধরা পড়ে।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর দৈনিক প্রতিবেদন অনুযায়ী- আজ শনিবার (৪ জুন) সকাল ৮টা পর্যন্ত  বিভাগে মোট আক্রান্তের সংখ্যা ১৪১৩। এর মধ্যে সিলেট জেলায় ৭৮৩, সুনামগঞ্জে ২৭০, হবিগঞ্জে ২০৮ ও মৌলভীবাজার জেলায় ১৫২ জন।

হাসপাতালে ভর্তি আছেন ২০৬ জন  করোনা রোগী।  তার মধ্যে সিলেটে ৫২, সুনামগঞ্জে ৮৯, হবিগঞ্জে ৬০ ও মৌলভীবাজারে ৫ জন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে আজ সকাল পর্যন্ত হাসপাতাল থেকে ইতোমধ্যে বাড়ি ফিরেছেন ৩৬০ জন।  এর মধ্যে সিলেটে ১০৭, সুনামগঞ্জে ৭৬,  হবিগঞ্জে ১২১ ও মৌলভীবাজারে ৫৬ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর প্রতিবেদন সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৩৩১৩ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১১৮২১ জনকে।

বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১৪৯২ জন। এর মধ্যে সিলেটে ৬১৬, সুনামগঞ্জে ৩৯৮, হবিগঞ্জে ১৫৭ ও মৌলভীবাজারে ৩২১ জন।

এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৫১ জন। এর মধ্যে সিলেটে ৭৭, সুনামগঞ্জে ৩২, হবিগঞ্জে ১২০ ও মৌলভীবাজারে ২২ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

অপরদিকে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিলো আরো ২ জনের প্রাণ। এ নিয়ে সিলেট বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩১। এর মধ্যে শুধু সিলেট জেলায়ই ২৩, সুনামগঞ্জে ২, হবিগঞ্জে ২ ও মৌলভীবাজারে ৪ জন।


সিলেটভিউ২৪ডটকম / ৬ জুন, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন