আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বিনাচিকিৎসায় মৃত্যু: সিলেটে অভিনব প্রতিবাদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৬ ১৯:৪৫:২৮

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে বিনাচিকিৎসায় ৬ দিনে মারা গেছেন ৪ জন। হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরেও চিকিৎসাসেবা জুটেনি তাদের কপালে। এর প্রতিবাদে সিলেটে কফিন হাতে মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বিকালে বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।

‘পাবলিক ভয়েস’ নামক সংগঠনের চেয়ারম্যান মিফতাহ সিদ্দিকীর সভাপতিত্বে ও ‘উই আর ন্যাশনালিস্ট’ সংগঠনের সভাপতি আবু সালেহ মো. তাহেরের পরিচালনায় মিছিল ও সভা অনুষ্ঠিত হয়।
সভায় মিফতাহ সিদ্দিকী বলেন, ‘চিকিৎসার অভাবে মানুষের মৃত্যু সিলেটবাসী আর বরদাশত করবে না। যদি সিলেটে আর এ ধরনের ঘটনা ঘটে, তাহলে আমরা সিলেটবাসীকে সাথে নিয়ে হাসপাতাল মালিকদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবো।’

বিনাচিকিৎসায় মারা যাওয়া একজনের স্বজন ইমতিয়াজ হোসেন আরাফাত বলেন, ‘আমাদের পূণ্যভুমি সিলেটে আমরা চাচির মতো আর কাউকে বিনা চিকিৎসায় মরতে দেখতে চাই না। সিলেটবাসীকে এর বিরুদ্ধে সোচ্চার হতে হবে।’
এসময় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- বৃহত্তর মদিনা মার্কেট ব্যাবসায়ী সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক স্বপন, ইসলামপুর সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মাসুক আহমদ, উই আর ন্যাশনালিস্ট এর সহ সভাপতি দুলাল আহমদ, ‘ক্ষ্যাপা তারুণ্য’র সহকারী সমন্বয়ক ফয়েজ আহমদ বেলাল, উই আর ন্যাশনালিস্ট এর সহ সভাপতি সৈয়দ আমির আলী, রোটারি ক্লাব অফ সিলেট অব গ্যালাক্সির সেক্রেটারি হাসান আহমদ, হ্যাল্পিং হ্যান্ডস সিলেট’র সহ সভাপতি মইনুল আহমদ, সুয়েব আহমদ, নাগরিক অধিকার ও পরিবেশ সুরক্ষা আন্দোলনের সভাপতি আব্দুল হাসিব, ন্যাশনালিস্ট অনলাইন এক্টিভিস্ট ফোরাম’র সাংগঠনিক সম্পাদক নির্ঝর রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ছাত্র যুব ফ্রন্ট সিলেট মহানগর এর সাধারণ সম্পাদক মুন্না ঘোষ, মোহনা সমাজ কল্যাণ সংস্থার সহ সাংগঠনিক সম্পাদক আজিজ খান সজিব, রেনেসাঁ যুব সংঘের যুগ্ম আহবায়ক মাজহারুল ইসলাম মোর্শেদ, রেনেসাঁ যুব সংঘের যুগ্ম আহবায়ক কামরুল হাসান চৌধুরী তুহিন, সিলেট মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রুবেল ইসলাম, উই আর ন্যাশনালিস্টের যুগ্ম সম্পাদক ইবনে জাহান তানভীর, ন্যাশনালিস্ট এডুকেশন ট্রাস্ট সিলেট জেলা শাখা সভাপতি আবু বকর সিদ্দিক, উই আর ন্যাশনালিস্টের যুগ্ম সম্পাদক রুমেল আহমদ সুমন, পুষ্পাঞ্জলি যুব সংঘের সেক্রেটারি রনি পাল, প্রদিপ পাল, সামাদ আহমদ সাজু, পান্না ঘোষ, বাইন উদ্দিন, ইমন আহমদ, সাদ্দাম হোসেন লিটু, সাদ্দাম আহমদ, সুহেল আহমদ, শেখ আরমান আহমদ, নুরুল ইসলাম,  মকবুল চৌধুরী, মুমিন আহমদ, ইয়াছিন হোসাইন জয়, এনাম আহমদ রাজ, অভি, উৎফল ও সওদাগর প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/৬ জুন ২০২০/এসএ/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন