আজ রবিবার, ০৫ জুলাই ২০২০ ইং

করোনা: সিলেট থেকে পররাষ্ট্রমন্ত্রীর কাছে গেল চার প্রস্তাব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৬ ২০:০৬:০২

জ্যেষ্ঠ প্রতিবেদক :: করোনায় রীতিমতো দিশেহারা অবস্থার মধ্যে আছে সিলেট। প্রতিদিন এখানে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা, বাড়ছে মৃত্যুহারও। এর মধ্যে বেসরকারি হাসপাতালগুলোতে গিয়ে চিকিৎসাসেবা না পেয়ে মানুষের মারা যাওয়ার ঘটনাও ঘটছে। এরকম পরিস্থিতিতে আজ বিশেষ বৈঠকে বসেছিলেন সিলেটের সুধীজনেরা। সেই বৈঠক থেকে সুনির্দিষ্ট চারটিসহ কয়েকটি প্রস্তাব পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেনের কাছে উপস্থাপন করা হয়েছে।

আজ শনিবার দুপুরে নগরীর জেলরোডস্থ সিলেট চেম্বার ভবনের কনফারেন্স হলে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক থেকে সিলেটে দ্রুততম সময়ে বেসরকারি পর্যায়ে করোনা রোগীদের চিকিৎসাসেবা চালু, বেসরকারি হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে গেলে যাতে কেউ দুর্ভোগের শিকার না হন সেজন্য দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, সিলেটে করোনা শনাক্তের ল্যাবের সংখ্যা বৃদ্ধি করে দ্রুততম সময়ের মধ্যে নমুনার ফলাফল প্রদান, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনে (আউটডোর বিল্ডিং) করোনা ইউনিট চালুসহ চলমান স্বাস্থ্যসেবাকে আরও গতিশীল করতে বিভিন্ন প্রস্তাবনা পররাষ্ট্রমন্ত্রী বরাবরে উপস্থাপন করা হয়।
 
এ বৈঠকের শেষদিকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ভিডিও কনফারেন্সে যোগ দেন। তিনি উত্থাপিত সকল প্রস্তাবনা সম্পর্কে অবগত হন এবং এই বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বেসরকারি হাসপাতালে গিয়ে চিকিৎসাসেবা না পেয়ে নন-কোভিড (করোনাক্রান্ত নয়) রোগীর মৃত্যুর ঘটনাগুলোকে অত্যন্ত দুঃখজনক আখ্যায়িত করেন। তিনি এসব ঘটনায় বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের ভূমিকায় অসন্তোষও প্রকাশ করেন। নন-কোভিড রোগীদের সেবা দেওয়ার ক্ষেত্রে যাতে এরকম ঘটনা আর না ঘটে তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের যথাযথ পদক্ষেপ গ্রহণের ব্যাপারে তিনি গুরুত্বারোপ করেন।

এদিকে, বৈঠকে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীও ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন। এসময় মেয়র আরিফ সিলেট সিটি কর্পোরেশন থেকে স্বাস্থ্যসেবায় সর্বোচ্চ সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

সভায় প্রস্তাবনা উত্থাপন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি এটিএম শোয়েব, সিলেট আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এটিএম ফয়েজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাছির উদ্দিন খান, জ্যেষ্ঠ সাংবাদিক ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম চৌধুরী নবেল, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট প্রাইভেট হসপিটাল ক্লিনিক মালিক সমিতির সাধারণ সম্পাদক ডা. আজিুজুর রহমান, রেডক্রিসেন্ট সিলেট ইউনিটের সেক্রেটারি আব্দুর রহমান জামিল ও পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শফিউল আলম জুয়েল।

বৈঠকের সঞ্চালনায় ছিলেন সাংবাদিক মঈন উদ্দিন মন্জু। এসময় আরও উপস্থিত ছিলেন আরটিভির সিলেট প্রতিনিধি হোসেইন আহমদ সুজাদ, এটিএন বাংলা ইউকের সাংবাদিক এ এম রুবেল, ভয়েস অব সিলেট এর ক্যামেরাপার্সন জাফরুল জিসান প্রমুখ।

প্রসঙ্গত, সিলেটে গত ৬ দিনে বিভিন্ন বেসরকারি হাসপাতাল ঘুরেও চিকিৎসাসেবা না পেয়ে অন্তত ৪ জন মারা গেছেন। এ নিয়ে সমালোচনা চলছে সর্বত্র। এসব ঘটনা খতিয়ে দেখে ব্যবস্থা নিতে সিলেটের বিভাগীয় কমিশনার ও  জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

সিলেটভিউ২৪ডটকম/৬ জুন ২০২০/মউম/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন কানাইঘাটের ঠিকাদার কয়েছ
  •   লোভাছড়া কোয়ারীতে টাস্কফোর্সের অভিযান, অর্ধকোটি টাকার যন্ত্রপাতি বিনষ্ট
  •   জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
  •   লন্ডনের বিশেষ ফ্লাইটের টিকেটে ‘স্পেশাল’ দুর্নীতি!
  •   খাদিম নগর ইউনিয়নে আশফাক আহমদের পক্ষে বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ
  •   বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের কমিটিতে সিলেটের ৬ জন
  •   জৈন্তাপুরে করোনায় আক্রান্ত হয়ে আরও ১ জনের মৃত্যু
  •   জৈন্তাপুরে হাওরে নৌকা বাইচ দৌড় অনুষ্ঠিত
  •   গোলাপগঞ্জে নতুন করে আরও ১ জন করোনায় আক্রান্ত
  •   এম এ হকের মৃত্যুতে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের শোক