Sylhet View 24 PRINT

সিলেটে হাসপাতাল থেকে করোনাক্রান্ত দু’জন গেলেন বাসায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-২৯ ২০:১০:২৭

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত দুই রোগী ‘নিজ দায়িত্বে’ বাসায় চলে গেছেন। তারা বাসায় ‘আইসোলেশনে থাকবেন’। আজ সোমবার তারা শহরতলির খাদিমপাড়াস্থ ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতাল থেকে বাসায় চলে যান।

জানতে চাইলে এমন তথ্য নিশ্চিত করেছেন খাদিমপাড়াস্থ ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) আবেদা বেগম।

তিনি সিলেটভিউকে বলেন, ‘ওই দুজন উপজেলা সদরের হেলথ অ্যাসিসট্যান্ট। তারা মোটামুটি সুস্থ হয়ে ওঠেছেন। আজ নিজ দায়িত্বে তারা বাসায় গেছেন। তারা বন্ড দিয়েছেন যে, বাসায় আইসোলেশনে থাকবেন।’

জানতে চাইলে স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান সিলেটভিউকে বলেন, ‘কোনো রোগীর মধ্যে যদি তেমন উপসর্গ না থাকে, সমস্যা না থাকে, তবে তিনি বাসায় আইসোলেশনে থাকতে পারেন। তিনি যাতে ঘরের বাইরে না যান, অন্য কারো সাথে যাতে না মেশেন, সে বিষয়টি নিশ্চিত করতে হবে।’

এদিকে, এ হাসপাতালে আরো ৪ জন রোগী ভর্তি আছেন। এরা সবাই স্বাস্থ্যকর্মী বলে জানিয়েছেন আরএমও আবেদা বেগম।

গত শনিবার খাদিমপাড়াস্থ ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে করোনা রোগী ও সন্ধিগ্ধ রোগীদের চিকিৎসা প্রদান শুরু হয়। হাসপাতালটিতে তিন শিফটে ২ জন করে দায়িত্ব পালন করছেন।

সিলেটে সরকারি ব্যবস্থাপনায় করোনা চিকিৎসার মূল কেন্দ্র শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল। ১০০ শয্যার হাসপাতালটিতে রোগীদের চাপ থাকায় খাদিমপাড়াস্থ হাসপাতালটিকে করোনা চিকিৎসার কেন্দ্র করা হয়েছে। এক্ষেত্রে সহযোগিতা করেছে সিলেট কিডনি ফাউন্ডেশন।

তবে এ হাসপাতালে আইসিইউ সুবিধা নেই। তাই সংকটাপন্ন রোগীদের সেখানে রাখা হবে না।

সিলেটভিউ২৪ডটকম/২৯ জুন ২০২০/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.