আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে মরণব্যাধির মরণকামড়, একদিনে রেকর্ড সংখ্যক ‘পজেটিভ’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০২ ১২:০২:১৯

মো. রেজাউল হক ডালিম :: সিলেটে মরণকামড় বসিয়েছে মরণব্যাধি করোনা। একদিনে অতীতের সব রেকর্ড ভেঙে কোভিড-১৯ গড়েছে সর্বোচ্চ পজেটিভ শনাক্ত হওয়ার নতুন রেকর্ড। সিলেটের চার জেলায় গত ২৪ ঘণ্টায় পজেটিভ শনাক্ত হলেন প্রায় আড়াই শ’ জন। এ পর্যন্ত সিলেটে এটিই সর্বোচ্চ শনাক্তের সংখ্যা।

গতকাল বুধবার (১ জুলাই) এ অঞ্চলে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৪৭ জন। এর মধ্যে সিলেটে ৭৫, সুনামগঞ্জে ২৪, হবিগঞ্জে ১১৭ ও মৌলভীবাজারে ৩১ জন। আর গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা কেড়ে নিয়েছে আরও ২ জনের প্রাণ। এর একজন সিলেট জেলার বাসিন্দা, অপরজন সুনামগঞ্জের।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার (২ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত হয়েছেন মোট ৪৮৬১ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৬২৫, সুনামগঞ্জে ১০১৪, হবিগঞ্জে ৭২২ ও মৌলভীবাজার জেলায় ৫০০ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ২৩০ জন। এর মধ্যে সিলেটে ১০১, সুনামগঞ্জে ৫২, হবিগঞ্জে ৬৪ ও মৌলভীবাজারে ১৩ জন।

এছাড়া করোনা পজেটিভ ও উপসর্গযুক্ত- সব মিলিয়ে বিভাগজুড়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৭৩৬ জন। এর মধ্যে সিলেটে ২৮১, সুনামগঞ্জে ২৫০, হবিগঞ্জে ১৭১ ও মৌলভীবাজারে ৩৪ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৮৩ জন। এর মধ্যে সিলেটে ৪৪, সুনামগঞ্জে ৬৯, হবিগঞ্জে ২৯ ও মৌলভীবাজারে ৪১ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪৮৭। এর মধ্যে সিলেটে ৪৫৬, সুনামগঞ্জে ৫২৮, হবিগঞ্জে ২৪৭ ও মৌলভীবাজারে ২৫৬ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৫৪৬১ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৪৫২৩ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৯৩৮ জন। এর মধ্যে সিলেটে ৪২১, সুনামগঞ্জে ২৮০, হবিগঞ্জে ৮৩ ও মৌলভীবাজারে ১৫৪ জন।

আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৮৮ জন। এর মধ্যে সিলেটে ৮০, সুনামগঞ্জে ৩৭, হবিগঞ্জে ১৩২ ও মৌলভীবাজারে ৩৯ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।

এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে আরও ২ জনের প্রাণ। এর একজন সিলেট জেলার বাসিন্দা ও অপরজন সুনামগঞ্জের। নতুন এই দুইজনকে নিয়ে সিলেট বিভাগে ৭৯ জনে দাঁড়ালো মোট মত্যুর সংখ্যা। এর মধ্যে সিলেট জেলায় ৬২, সুনামগঞ্জে ৭, হবিগঞ্জে ৬ ও মৌলভীবাজারে ৪ জন।


সিলেটভিউ২৪ডটকম / ২ জুলাই, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন