আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

চৌহাট্টা থেকে কোর্ট পয়েন্ট পর্যন্ত হবে ‘দৃষ্টিনন্দন সড়ক বিভাজক’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৪ ১৭:১০:১১

সিলেট :: সিলেট নগরীর কয়েকটি এলাকায় ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইনের পূর্ণাঙ্গ সঞ্চালন শুরু আগে রাস্তার দু’পাশের তারের জঞ্জাল ও বিদ্যুতের খুঁটি অপসারণের কাজ চলছে। আজ শরিবার দুপুরে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নগরীর চৌহাট্টা-জিন্দাবাজার সড়কের উভয় পাশের বিদ্যুতের খুঁটি ও ইন্টারনেট সার্ভিসেস লাইন অপসারণের কাজ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ভূগর্ভস্থ বিদ্যুতের ‘আপৎকালীন ওভারহেড’ (মাটির উপরস্থ) লাইন নির্মাণ কাজের অগ্রগতির খোঁজ নেন এবং দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ সঞ্চালন শুরু করতে সংশ্লিষ্টদের তাগিদ দেন।

সিসিক মেয়র বলেন, ‘চৌহাট্টা থেকে কোর্ট পয়েন্ট পর্যন্ত রাস্তায় দৃষ্টিনন্দন সড়ক বিভাজক নির্মাণ করা হবে। ফলে সড়ক প্রসস্থকরণের পাশাপাশি দু’পাশের স্থাপনাগুলো তারের জঞ্জাল মুক্ত হবে। বাড়বে এ এলাকার সৌন্দর্য্য। এর মধ্য দিয়ে সিলেটকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলার কাজটিও আরেক ধাপ এগিয়ে যাবে।’

এসময় উপস্থিত ছিলেন সিসিকের প্রধান প্রকৌশলী মো. নূর আজিজুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

গত শনিবার থেকে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন (আইএসপিএস) সিলেটের প্রতিনিধিদের সাথে বিদ্যুৎ বিভাগের সহায়তায় সিলেট সিটি করপোরেশন এ কাজ শুরু করে।

উল্লেখ্য, দেশের প্রথম ভূগর্ভস্থ বিদ্যুতায়নের এ প্রকল্পে সিলেট নগরীতে ১১ কেভি ২৫ কিলোমিটার, শূন্য দশমিক ৪ কেভি ১৮ কিলোমিটার ও ৩৩ কেভি ৬ কিলোমিটার ভূ-গর্ভস্থ বিদ্যুৎ লাইন স্থাপন করা হচ্ছে। প্রকল্পে নগরীর ইলেক্ট্রিক সাপ্লাই সাব-স্টেশন থেকে আম্বরখানা হয়ে যাবে চৌহাট্টা, চৌহাট্টা থেকে জিন্দাবাজার-কোর্ট পয়েন্ট হয়ে সিলেট সার্কিট হাউজ এবং চৌহাট্টা থেকে যাবে বাগবাড়িস্থ পিডিবি পর্যন্ত।

সিলেটভিউ২৪ডটকম/৪ জুলাই ২০২০/সিসিক/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন