আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

স্বাস্থ্যখাতে দুর্নীতির প্রতিবাদে দক্ষিণ সুরমায় ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৪ ২০:৪৯:৪৩

সিলেট :: স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনা ও দুর্নীতি বন্ধ, করোনা পরীক্ষার ফি বাতিল ও দ্রুত রিপোর্ট প্রদান এবং রাষ্ট্রায়ত্ত পাটকল দ্রুত চালুর দাবীতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে পার্টির দক্ষিণ সুরমা উপজেলা কমিটির উদ্যোগ এক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

শনিবার (৪ জুলাই) বেলা ২টায় সিলেটের দক্ষিণ সুরমার চন্ডিপুল পয়েন্টে অনুষ্ঠিত সমাবেশে ওয়ার্কার্স পার্টি দক্ষিণ সুরমা উপজেলার সভাপতি রুহুল আমীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেন রুমেলের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্টি কেন্দ্রীয় সদস্য ও জেলার সভাপতি কমরেড সিকান্দার আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্টি কেন্দ্রীয় সদস্য ও জেলার সাধারণ সম্পাদক ইন্দ্রাণী সেন সম্পা।

বক্তব্য রাখেন পার্টির জেলার নেতা আলমগীর হোসেন, ছাত্র মৈত্রী কেন্দ্রীয় সদস্য ও সিলেট জেলার সাধারণ সম্পাদক মাসুদ রানা চৌধুরী, পার্টির দক্ষিণ সুরমার নেতা ডা. জাহাঙ্গীর আলম, মহিম উদ্দিন মহিম, জামাল আহমদ, আংগুর আলী, এনামুল হক এনাম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, কোভিড ১৯ বিশ্বব্যাপি এক মহামারী, মহাদূর্যোগের নাম। অতিতে অর্থ মন্দার ফলে দূর্ভিক্ষ, বন্যা, খরাসহ নানান প্রাকৃতিক দূর্যোগে প্রাননাশ, জীবন যাত্রায় লাঘবহীন ক্ষতি হলেও মরনঘাতি এমন ভাইরাসের সংক্রমনের ফলে বিশ্বব্যাপি লাখ লাখ মানুষ আক্রান্ত ও প্রতিদিনের মৃত্যুর মিছিল এবারই প্রথম বিশ্ববাসী প্রত্যক্ষ করেছে। জাতীর এই ক্রান্তিলগ্নে সরকারের কিছু দুর্নীতিবাজদের কারণে সরকার তথা রাষ্ট্রের মান ক্ষুন্ন হচ্ছে। আজ দেখা গেছে স্বাস্থ্যের দিকে তাকালে বেহাল অব্যবস্থাপনা ও দুর্নীতি। শুধু স্বাস্থ্যখাতে নয়, প্রতিটি সেক্টরে এমন অরাজকতা।

আমরা অতিতে দেখেছি বিমানে ক্ষতি হয়েছে কিন্তু যখন আমাদের পার্টির সভাপতি রাশেদ খান মেনন মন্ত্রী হন তখন আর ক্ষতি দেখা যায়নি বরং লাভ হয়েছে। আজ রাষ্ট্রায়ত্ত পাটকলের একই অরাজকতা ও দুর্নীতি কারণে সরকার বন্ধের সিদ্ধান্ত নিয়েছে কিন্তু আমরা (ওয়ার্কার্স পার্টি) শ্রমিক শ্রেণির পার্টি বলে শ্রমিকের পক্ষে রাজপথে প্রথম নেমেছি এবং সেই খবর যখন সরকারের কাছে যায় তখন প্রধানমন্ত্রী এদিকে নজরে নিলে বললেন আগামী সেপ্টেম্বরের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতনসহ পাটকল পুনরায় চালুর সিদ্ধান্ত নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সিলেট জেলা কমিটি পক্ষ থেকে স্বাগতম ও ধন্যবাদ জানানো হয়।

বক্তারা আরো বলেন সরকারের দূর্নীতির ফলে মন্ত্রী, আমলা, ডাক্তার, পুলিশ থেকে শুরু করে সাধারণ মানুষ প্রায় বিনা চিকিৎসায় মৃত্যু বরণ করছেন। সুষ্ঠু স্বাস্থ ব্যবস্থাপনা না থাকায় সাধারণ রোগীরাও নানান হাসপাতালে ধর্না দিচ্ছে কিন্তু চিকিৎসা সেবা না পেয়ে মৃত্যুবরণ করছে। অথচ ঢাকা মেডিকেল কলেজের ডাক্তাররা একমাসের সকালের নাস্তা ২০ কোটি টাকা খরচের তালিকা কিন্তু দেখা গেছে এই ২০ কোটি টাকা দিয়ে অজস্র পরিবারের বছরের খাবার সংগ্রহ করা যেত। কাজেই সরকারের দুর্নীতির বিরুদ্ধে ততোদিন ওয়ার্কার্স পার্টি মাঠে থাকবে যতদিন না পর্যন্ত জিরো টলারেন্স আসবে।

সিলেটভিউ২৪ডটকম/ ০৪ জুলাই ২০২০/ প্রেবি/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন