Sylhet View 24 PRINT

লোভাছড়া কোয়ারীতে টাস্কফোর্সের অভিযান, অর্ধকোটি টাকার যন্ত্রপাতি বিনষ্ট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৫ ০১:১৮:০৫

কানাইঘাট প্রতিনিধি :: উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে সিলেটের কানাইঘাট লোভাছড়ার পাথর কোয়ারীতে মজুদকৃত পাথর পরিবহনকালে কোয়ারীতে ট্রাস্ক ফোর্সের অভিযান চালিয়ে অর্ধ কোটি টাকার যন্ত্রপাতি বিনষ্ট করা হয়েছে।

শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খানের নেতৃত্বে কোয়ারীতে ট্রাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে নৌপথে পাথর পরিবহনের দায়ে ১৪টি পাথরবাহী বালফ্রেড জাহাজ ও ১টি স্কেভেটর বিকল এবং ১২টি ক্রাসার মেশিন বিনষ্ট করা হয়। নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানের সাথে এ সময় উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট মেজবাহ উদ্দিন, কানাইঘাট থানা পুলিশ ও লোভাছড়া বিজিবি সদস্যরা।

এ ব্যাপারে নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান বলেন, উচ্চ আদালতের নির্দেশে লোভাছড়া পাথর কোয়ারীর সমস্ত কার্যক্রমসহ পাথর পরিবহন, উত্তোলন, বিপণন বন্ধ রয়েছে। তারপরও যারা কোয়ারী থেকে অবৈধভাবে পাথর পরিবহনে চেষ্টা করবে তাদের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে। আজকের অভিযানে পাথর বহন ও ভাঙ্গার কাজে ব্যবহৃত ৫০ লক্ষ টাকার যন্ত্রপাতি ও মেশিন বিনষ্ট করা হয়েছে। কোয়ারীতে কার্যক্রম পরবর্তী নির্দেশনা ছাড়া কাউকে করতে দেয়া হবে না।

প্রসঙ্গত, গত ২৩ জুন হাইকোর্টের সুপ্রিমকোর্ট ডিভিশনের বিচারপতি জেবিএম হাসান একটি রীট আবেদনের প্রেক্ষিতে লোভাছড়া পাথর কোয়ারী থেকে পাথর পরিবহন, বিপনন ও উত্তোলনের কার্যক্রম বন্ধের নির্দেশ দেন।

সিলেটভিউ২৪ডটকম/৫ জুলাই ২০২০/এমআর/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.