আজ শনিবার, ০৮ অগাস্ট ২০২০ ইং

করোনা : সিলেটে সুস্থতার হার আশাব্যঞ্জক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৫ ১৫:৫৩:২০

নিজস্ব প্রতিবেদক  :: সিলেট বিভাগে প্রতিদিন হু হু  করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থতার হারও নেহায়েত কম নয়, বরং আশাব্যঞ্জকই বলা চলে। গত ২৪ ঘণ্টায় বিভাগে সুস্থ হয়েছেন ৭৩ জন, আর আক্রান্ত হয়েছেন এর থেকে কম- ৬০ জন। এমন চিত্র মাঝে মাঝেই দেখা যায়। আক্রান্তের চাইতে শনাক্তের সংখ্যা কম থাকে। সিলেট বিভাগে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৬৯৮ জন।

জানা গেছে, গতকাল শনিবার (৪ জুলাই) এ অঞ্চলে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৬০ জন। এর মধ্যে সিলেটে ২৪ ও হবিগঞ্জে ৩৬ জন। গতকাল সুনামগঞ্জে ও মৌলভীবাজারে কোনো পজেটিভ রোগী শনাক্ত হননি।


এদিকে,  গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা কেড়ে নিয়েছে আরও ২ জনের প্রাণ। এই দুইজনই সিলেট জেলার বাসিন্দা।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ রোববার (৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত হয়েছেন মোট ৫১০০ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৭৫৮, সুনামগঞ্জে ১০৬২, হবিগঞ্জে ৭৫৮ ও মৌলভীবাজার জেলায় ৫২২ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ২৩৩ জন। এর মধ্যে সিলেটে ৯৩, সুনামগঞ্জে ৪৯, হবিগঞ্জে ৭৪ ও মৌলভীবাজারে ১৭ জন।

এছাড়া করোনা পজেটিভ ও উপসর্গযুক্ত- সব মিলিয়ে বিভাগজুড়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৮০২ জন। এর মধ্যে সিলেটে ৩১৮, সুনামগঞ্জে ২৫৪, হবিগঞ্জে ১৮৫ ও মৌলভীবাজারে ৪৫ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৭৩ জন। এর মধ্যে সিলেটে ২২, সুনামগঞ্জে ৩৫, হবিগঞ্জে ৩ ও মৌলভীবাজারে ১৩ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৬৯৮। এর মধ্যে সিলেটে ৫৪৩, সুনামগঞ্জে ৬১০, হবিগঞ্জে ২৯৮ ও মৌলভীবাজারে ২৭৭ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৫৫৫৯ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৪৭৩৮ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৮৬০ জন। এর মধ্যে সিলেটে ৩৮৭, সুনামগঞ্জে ১৯৯, হবিগঞ্জে ৯৬ ও মৌলভীবাজারে ১৭৮ জন।

আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৯৪ জন। এর মধ্যে সিলেটে ৮০, সুনামগঞ্জে ৩৮, হবিগঞ্জে ১৩২ ও মৌলভীবাজারে ৪৪ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।

এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে আরও ২ জনের প্রাণ। এই দুইজনই সিলেট জেলার বাসিন্দা।  নতুন এই দুইজনকে নিয়ে সিলেট বিভাগে ৮৬ জনে দাঁড়ালো মোট মত্যুর সংখ্যা। এর মধ্যে সিলেট জেলায় ৬৮, সুনামগঞ্জে ৭, হবিগঞ্জে ৬ ও মৌলভীবাজারে ৫ জন।


সিলেটভিউ২৪ডটকম / ৫ জুলাই, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   সেই ট্রাফিক সার্জেন্ট চয়ন নাইডুকে সাময়িক বহিষ্কার
  •   সিলেটে পাঁচ চিকিৎসকসহ আরো ৬১ জন করোনায় আক্রান্ত
  •   সড়ক দূর্ঘটনায় আহত মাহবুবের পাশে যুবদল ও ছাত্রদল নেতৃবৃন্দ
  •   বঙ্গমাতার জন্মবার্ষিকীতে বিশ্বনাথে সভা, সেলাই মেশিন বিতরণ
  •   জাতীয় শোক দিবস পালনের লক্ষ্যে বিশ্বনাথে আ.লীগের প্রস্তুতি সভা
  •   সিলেটের তামাবিল ও শেওলা দিয়ে পণ্য পরিবহন করতে চায় ভারত!
  •   জৈন্তাপুরে বাঁশকল বসিয়ে চাঁদাবাজির প্রতিবাদে ট্রাক শ্রমিকদের প্রতিবাদ সভা
  •   সিলেটের আলোচিত সড়ক নিয়ে যা বললো ঢাকার প্রতিনিধি দল
  •   বঙ্গমাতার জন্মদিনে শহীদ নূর হোসেন ব্লক ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি
  •   কোম্পানীগঞ্জে ‘নৌকা মিছিল’ সোমবার