আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে করোনার ছোবলে দীর্ঘ লাশের সারি, একদিনে চারজনের মৃত্যু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৮ ১৩:৪৪:৫২

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে করোনার ছোবলে দীর্ঘ হচ্ছে লাশের সারি। গত ২৪ ঘণ্টায় মরণব্যধিটি বিভাগে কেড়ে নিয়েছে চারজনের প্রাণ। এর মধ্যে কেবল সিলেট জেলার তিনজন এবং অপরজন সুনামগঞ্জ জেলার। নতুন চারজনকে নিয়ে আজ পর্যন্ত সিলেট বিভাগে মোট মৃত্যুর সংখ্যা ৯৪। 

এদিকে, সিলেট বিভাগে গতকাল আরও ৭৩ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। এর মধ্য দিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৪৫৪ জনে।

জানা গেছে, গতকাল মঙ্গলবার (৭ জুলাই) এ অঞ্চলে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৭৩ জন। এর মধ্যে সিলেটে ৫৮ ও সুনামগঞ্জে ১৫। তবে হবিগঞ্জে ও মৌলভীবাজারে কেউ শনাক্ত হননি।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ বুধবার (৮ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত হয়েছেন ৫৪৫৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৯২৭, সুনামগঞ্জে ১১১৮, হবিগঞ্জে ৮৩৪ ও মৌলভীবাজার জেলায় ৫৭৫ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ২৩৯ জন। এর মধ্যে সিলেটে ১০২, সুনামগঞ্জে ৪০, হবিগঞ্জে ৭২ ও মৌলভীবাজারে ২৫ জন।
এছাড়া করোনা পজেটিভ ও উপসর্গযুক্ত- সব মিলিয়ে বিভাগজুড়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৮৫৩ জন। এর মধ্যে সিলেটে ৩৫১, সুনামগঞ্জে ২৫৯, হবিগঞ্জে ১৮৯ ও মৌলভীবাজারে ৫৪ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৮৬ জন। এর মধ্যে সিলেটে ১৫, সুনামগঞ্জে ৬৪ ও  হবিগঞ্জে ৭ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯৮২। এর মধ্যে সিলেটে ৫৯১, সুনামগঞ্জে ৭৪৩, হবিগঞ্জে ৩৩৫ ও মৌলভীবাজারে ৩১৩ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৫৭৪৫ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৪৯৯৪ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৮০১ জন। এর মধ্যে সিলেটে ৩৭৭, সুনামগঞ্জে ১৪৪, হবিগঞ্জে ১৭৬ ও মৌলভীবাজারে ১০৪ জন।

আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩০৫ জন। এর মধ্যে সিলেটে ৮০, সুনামগঞ্জে ৪০, হবিগঞ্জে ১৩৯ ও মৌলভীবাজারে ৪৬ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।

এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে আরও চারজনের প্রাণ। এর মধ্যে তিনজন সিলেট জেলার এবং অপরজন সুনামগঞ্জের বাসিন্দা। নতুন এই চারজনকে নিয়ে আজ পর্যন্ত সিলেট বিভাগে মোট মত্যুর সংখ্যা ৯৪। এর মধ্যে সিলেট জেলায় ৭৪, সুনামগঞ্জে ৮, হবিগঞ্জে ৬ ও মৌলভীবাজারে ৬ জন।


সিলেটভিউ২৪ডটকম / ৮ জুলাই, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন