আজ বুধবার, ১২ অগাস্ট ২০২০ ইং

মাওলানা আজম আলী ট্রাস্টের বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১০ ১১:২৩:৪২

সিলেট :: ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়নের খাগদিওর ইসলামিয়া মাদরাসার মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ও সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ প্রদান করা হয়েছে। মাওলানা আজম আলী ব্রাদার্স এণ্ড সিস্টার্স ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে প্রয়াত মাওলানা আজম আলীর দুই পুত্র যুক্তরাজ্য প্রবাসী সমাজকর্মী মাহফুজুল করিম ও মাসুদুল করিমের অর্থায়নে এসব বৃত্তি ও শিক্ষা উপকরণ প্রদান করা হয়। এছাড়া মাওলানা আজম আলী ব্রাদার্স এণ্ড সিস্টার্স ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে মাদরাসার শিক্ষকদের বিশেষ হাদিয়া প্রদান করা হয়েছে।

শিক্ষা উপকরণ ও বৃত্তি প্রদান উপলক্ষে বৃহস্পতিবার (৯ জুলাই) সকাল ১১টায় মাদরাসা মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল মতিন। দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা আজিজুর রহমান।

মাদরাসার শিক্ষক মাওলানা সিকন্দর আলীর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী রুহুল আমিন। অনুষ্ঠানে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন খন্দকার বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল মনাফ, মাওলানা জহির উদ্দিন, মাওলানা রইছ উদ্দিন, মাওলানা সাখাওয়াত হোসাইন, সাংবাদিক মো. জিল্লুর রহমান জিলু। উপস্থিত ছিলেন সমাজকর্মী আব্দুল মুকিত, মাওলানা হারুনুর রশিদ, মাওলানা সিরাজুল ইসলাম, মাস্টার আব্দুল মতিন, মাওলানা শাহ আলম, মাওলানা জাকারিয়া আহমদ, মাওলানা নূরুল আমিন, হাফিজ আব্দুল লতিফ, ইরা মিয়া প্রমুখ।

উল্লেখ্য : ২০১৩ সাল থেকে মাওলানা আজম আলী ব্রাদার্স এণ্ড সিস্টার্স ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে মাদরাসার সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মধ্যে প্রতি বছর শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। চলতি বছর থেকে প্রথমবারের মতো মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তি প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে। পাশাপাশি মাওলানা আজম আলী ব্রাদার্স এণ্ড সিস্টার্স ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে গত কয়েক বছর যাবত খন্দকার বাজার উচ্চ বিদ্যালয় এবং খন্দকার বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হচ্ছে। এ ব্যাপারে আলাপকালে মাওলানা আজম আলী ব্রাদার্স এণ্ড সিস্টার্স ওয়েলফেয়ার ট্রাস্টের কর্মকর্তা যুক্তরাজ্য প্রবাসী সমাজকর্মী, শিক্ষানুরাগী মাহফুজুল করিম জানিয়েছেন, ভবিষ্যতেও ট্রাস্টের পক্ষ থেকে খাগদিওর ইসালামিয়া মাদরাসা, খন্দকার বাজার উচ্চ বিদ্যালয় এবং খন্দকার বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি মনোযোগী করে তুলতে বৃত্তি প্রদান এবং শিক্ষা উপকরণ বিতরণ কার্যক্রম চালিয়ে যাবার পরিকল্পনা রয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১০ জুলাই ২০২০/জেআরজে/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   বুকে হাত দিয়ে বলতে পারি, আমি পার্সেন্টেজ নেই না: ওবায়দুল কাদের
  •   কামরানকে স্মরণ করলেন ওবায়দুল কাদের
  •   সিলেটে কবরস্থানের পাশ থেকে মদসহ আটক ১
  •   সিলেট-ঢাকা মহাসড়কের কাজ দ্রুত শুরুর তাগিদ দিলেন ওবায়দুল কাদের
  •   ‘ঝুঁকিপূর্ণ’ কিন ব্রিজ দিয়ে অবাধে চলছে যানবাহন!
  •   বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক সংস্কারের দাবিতে মন্ত্রণালয়ে সিলেট চেম্বারের চিঠি
  •   খাদিমনগরের কালাউরায় ঝুঁকিপূর্ণ খুঁটিতে বিদ্যুৎ সরবরাহ
  •   করোনা : সিলেটে দীর্ঘ হচ্ছে লাশের সারি, একদিনে চারজনের মৃত্যু
  •   টিকেট সঙ্কট : সিলেট বিমান অফিসের সামনে বিক্ষোভ, সড়ক অবরোধ
  •   সিলেটে ‘সূর্য্য দীঘল’ থেকে ‘শাহ ভিলা’- সেই জেএমবি, সেই জঙ্গি আতঙ্ক!