আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে শ্রমিকনেতা রিপন হত্যাকান্ডে গ্রেফতার ২

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১১ ১৮:২৪:০৫

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে সন্ত্রাসী হামলায় শ্রমিকনেতা ইকবাল আহমদ রিপন নিহত হওয়ার ঘটনায় মামলা হয়েছে। মামলা দায়েরের পর দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। নিহতের স্ত্রী ফারজানা আক্তার তমা বাদি হয়ে তের জনের নাম উল্লেখ করে দক্ষিণ সুরমা থানায় এ মামলা দায়ের করেন।

গতকাল শুক্রবার (১০ জুলাই) রাত সোয়া ১০টার দিকে দক্ষিণ সুরমার বাবনা পয়েন্ট এলাকায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হন  সিলেট বিভাগীয় ট্যাঙ্ক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন (৪০)।

শনিবার (১১ জুলাই) মামলা দায়েরের পরই দক্ষিণ সুরমা থানা পুলিশ অভিযান চালিয়ে নোমান আহমদ (৩৫) ও মো: আতাউর রহমান সাদ্দাম (৩০) নামের দুইজনকে তাদের নিজ বাসা থেকে গ্রেফতার করে। গ্রেফতার হওয়া দুজনেই দক্ষিণ সুরমা থানার বরইকান্দি এলাকার বাসিন্দা। মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ সুরমা থানার অফিসার ওসি।

এদিকে শ্রমিকনেতা রিপন নিহত হওয়ার ঘটনায় সিলেটসহ সারাদেশে আন্দোলন শুরু হয়। সিলেটের দক্ষিণ সুরমার এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান করে শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখেন। সড়ক অবরোধ করে শ্রমিকরা ২৪ ঘন্টার মধ্যে হামলার সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সকাল থেকে শ্রমিকরা বৃষ্টি উপেক্ষা করে দক্ষিণ সুরমা বাবনা পয়েন্ট, চন্ডিপুল পয়েন্ট, পারাইরচক, হুমায়ুন রশিদ চত্বর, শেরপুর সড়ক অবরোধ করে রাখেন বিক্ষোভকারী শ্রমিকরা। এতে করে হাজার হাজার গাড়ি আটকে পড়ায় চরম দূর্ভোগ পোহাতে হয় জনসাধারণকে।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে শ্রমিকদের সাথে বৈঠকে বসেন পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। এসময় সিলেটের শীর্ষস্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তারা তিনটি দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে বিকেল সাড়ে তিনটার দিকে রাস্তা থেকে অবরোধ তুলে নেন শ্রমিকরা।

সিলেটভিউ২৪ডটকম/১১ জুলাই ২০২০/শাদিআচৌ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন