আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেট নগরীর বাসা-বাড়ি-সড়কে পানি, ভোগান্তি চরমে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১১ ২১:১৫:০৫

নিজস্ব প্রতিবেদক :: টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা ঢলে ফুলেফেঁপে ওঠেছে সুরমা নদী। ফলে সিলেট নগরীতেও ঢুকে পড়েছে পানি। ঢুকছে সুরমা নদীর পানি। শনিবার সন্ধ্যায় নগরীর বিভিন্ন এলাকায় এ চিত্র লক্ষ্য করা গেছে। সুরমা নদীর পানি বেড়ে যাওয়ায় নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক, বাসা বাড়ি এবং  ব্যবসা প্রতিষ্ঠানে বন্যার পানি ঢুকেছে। ফলে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে নগরবাসীকে।

সিলেটের দীর্ঘতম নদী সুরমা। সুরমা নদীতে এসে মিশেছে সিলেট বিভাগের বিভিন্ন নদ-নদী ও খাল-বিল। ফলে এসকল নদ-নদী ও খাল-বিলের পানি এসে যুক্ত হচ্ছে সুরমা নদীতে। তাছাড়া গত দুই দিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলের কারণে সুরমা নদী এখন পানিতে ভরপুর।

সিলেট নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, নগরীর তালতলা, ছড়ারপাড়, মাছিমপুর, শেখঘাট, কাজির বাজার, জল্লারপার, পুরানলেনসহ বিভিন্ন এলাকার একাধিক কলোনি ছাড়াও বিভিন্ন এলাকার বাসা-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও সড়কে উঠেছে পানি। সিলেট নগরীর ব্যস্ততম এলাকা তালতলাস্থ গুলশান হোটেলের সামনে ও মাহমুদ শাহ শপিং সেন্টারের নিচ তলায় পানি উঠতে দেখা গেছে।

ব্যবসায়ীরা জানান, ড্রেন ও ছড়ার দূষিত ময়লা পানি ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকছে। এ পানিতে ‍দুর্গন্ধও আছে। ফলে এ পানি থেকে নানা রোগ হতে পারে।

ভুক্তভোগীরা জানান, নগরীর বিভিন্ন ছড়া, খাল ও ড্রেনের পানি গিয়ে পড়ে সুরমা নদীতে। বর্তমানে সুরমা নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে নগরীর বিভিন্ন এলাকায় পানি উঠেছে।

সিলেটভিউ২৪ডটকম/১১ জুলাই ২০২০/শাহীন/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন