আজ বুধবার, ১২ অগাস্ট ২০২০ ইং

অবশেষে 'সেই' ১৪৮ শিক্ষার্থীর ফলাফল প্রকাশ করলো বিবিআইএস!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১২ ২০:৫৩:২৮


নিজস্ব প্রতিবেদক :: অবশেষে ১৪৮ জন শিক্ষার্থীর বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ, সিলেট (বিবিআইএস)। এতে উদ্বেগ-উৎকন্ঠা কেটেছে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট অভিভাবকবৃন্দের। অভিভাবক ও সুশীল সমাজের চাপে পড়েই এমনটা করতে বাধ্য হয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ বলে দাবি করছেন অভিভাবকমণ্ডলী।



রবিবার ইমেইল সংযোগে এসেসমেন্টের মাধ্যমে বাদ পড়া এসব শিক্ষার্থীদের রেজাল্ট সরবরাহ করা হয়। কিন্তু করোনাকালীন সংকটে স্কুল বন্ধ থাকায় পরীক্ষার ফি নেওয়া হলেও পরীক্ষা গ্রহণ করা হয়নি, এমনটা অভিযোগ করেন অভিভাবকরা। এছাড়াও করোনাকালীন ৪ মাসের টিউশন ফি'র জন্য এদের রেজাল্ট স্থগিত করে স্কুল কর্তৃপক্ষ। এ নিয়ে সিলেটভিউ২৪.কমসহ সিলেটের বিভিন্ন স্বনামধন্য পত্রিকার শিরোনামে ওঠে আসে বিদ্যালয়টি। এতে টনক নড়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।


গত ৫ জুলাই রেজাল্ট প্রকাশিত হওয়ার পর দেখা যায়, ২৬১ জন শিক্ষার্থীর মধ্যে জুন মাস পর্যন্ত টিউশন ফি পরিশোধ করা ১১৩ শিক্ষার্থীর রেজাল্ট প্রকাশ করা হয়। বাকি শিক্ষার্থীদের কারো ১/২ মাসের ফি বকেয়া থাকায়  রেজাল্ট স্থগিত করা হয় তাদের। এরপর থেকে স্কুলের অভিভাবকরা আন্দোলনে নামেন। তাদের সাথে যোগ দেন  সিলেটের সুশীল সমাজের নেতৃবৃন্দও। 



অভিভাবকরা অভিযোগ করে বলেন, স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি কয়ছর জাহানের একগুঁয়েমি মনোভাবের কারনে শিক্ষার্থীদের ফলাফল প্রাপ্তিতে এমন ভোগান্তি পোহাতে হয়। করোনাকালীন সংকটেও টিউশন ফি-তে কোন ছাড় না দিয়ে অমানবিকতার নজির সৃষ্টি করা হয়েছে বলেও অভিযোগ করেন তারা। তদুপরি এসময় স্কুল বন্ধ রাখাসহ বন্ধ রাখা হয় বিদ্যালয়ের অনলাইন ক্লাসও। এছাড়াও শিক্ষার্থীদের বিরুদ্ধে অপব্যবহারের চেষ্টা করার অভিযোগও করেন তারা।


এমতাবস্থায় বিতর্ক এড়াতে ও স্কুলের স্বার্থে কয়ছর জাহানকে সাময়িকভাবে দায়িত্ব থেকে সরিয়ে দিতে এবং  অন্যান্য পরিচালকদের এগিয়ে আসা উচিৎ বলে দাবি করেন অভিভাবক মণ্ডলী এবং এ ব্যাপারে সরকারি কর্তৃপক্ষের নজরদারিরও আশা প্রকাশ করেন তারা।


উল্লেখ্য, করোনাকালীন এমন সংকটে সিলেটের অন্যান্য ইংলিশ মিডিয়াম স্কুলগুলোতেও ৫০% টিউশন ফি নেওয়া ও উত্তীর্ণ শিক্ষার্থীদের পুনঃভর্তি ফি বা অন্য যে কোন ধরণের ফি মওকুফের মাধ্যমে লেখাপড়ার সুযোগ বাড়িয়ে  দেওয়ার জোরালো দাবী জানানো হচ্ছে সিলেটের বিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দসহ সুশীল সমাজের পক্ষ থেকে।


সিলেটভিউ২৪ডটকম/১২ জুলাই ২০২০/শাদিআচৌ/সাকলিন

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   বুকে হাত দিয়ে বলতে পারি, আমি পার্সেন্টেজ নেই না: ওবায়দুল কাদের
  •   কামরানকে স্মরণ করলেন ওবায়দুল কাদের
  •   সিলেটে কবরস্থানের পাশ থেকে মদসহ আটক ১
  •   সিলেট-ঢাকা মহাসড়কের কাজ দ্রুত শুরুর তাগিদ দিলেন ওবায়দুল কাদের
  •   ‘ঝুঁকিপূর্ণ’ কিন ব্রিজ দিয়ে অবাধে চলছে যানবাহন!
  •   বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক সংস্কারের দাবিতে মন্ত্রণালয়ে সিলেট চেম্বারের চিঠি
  •   খাদিমনগরের কালাউরায় ঝুঁকিপূর্ণ খুঁটিতে বিদ্যুৎ সরবরাহ
  •   করোনা : সিলেটে দীর্ঘ হচ্ছে লাশের সারি, একদিনে চারজনের মৃত্যু
  •   টিকেট সঙ্কট : সিলেট বিমান অফিসের সামনে বিক্ষোভ, সড়ক অবরোধ
  •   সিলেটে ‘সূর্য্য দীঘল’ থেকে ‘শাহ ভিলা’- সেই জেএমবি, সেই জঙ্গি আতঙ্ক!