আজ শনিবার, ০৮ অগাস্ট ২০২০ ইং

সিলেটে মাঝরাতে রাস্তা মেরামতে কে এই নারী?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১৩ ০০:৫১:৫২

নিজম্ব প্রতিবেদক :: সিলেট নগরীর অন্যতম ব্যস্ত এলাকা বারুতখানা পয়েন্ট সংলগ্ন এলাকায় কয়েক মাস আগে একটি কালভার্ট নির্মাণ করে সিলেট সিটি কর্পোরেশন। স্থানীয় ব্যবসায়ী ও পথচারীদের সমস্যা সৃষ্টি করে এই কাজের জন্য প্রায় দুই মাস বন্ধ রাখা হয় ব্যস্ততম এই সড়ক।

এরপর কালভার্টটি নির্মাণ করা হয় রাস্তা থেকে প্রায় দুই ফুট উঁচু করে। কিন্তু কালভার্টের দুপাশের স্থায়ী কোন কাজ না করেই ইট-পাথর রেখে দেয়া হয়। এতে শুরু থেকেই এই কালভার্ট পের হতে ভোগান্তি পোহাতে হত পথচারীদের। গত কয়েক সপ্তাহ ধরে টানা বৃষ্টিতে এই কালভার্টের দুপাশে তৈরি হয় বড় বড় গর্তের। গত কয়েকদিনে এই জায়গায় ছোট-বড় কয়েকটি দুর্ঘটনা ঘটলেও সেটি নজরে আসেনি সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের। এমনি স্থানীয় ব্যবসায়ীরা বিষয়টি নিয়ে তাদেরকে অবগত করলেও নেয়া হয়নি কোন ব্যবস্থা।

তাই রবিবার রাতে নিজেই শ্রমিক নিয়ে এই রাস্তা মেরামত করতে নামেন সিলেটের নারী উদ্যোক্তা ও সমাজকর্মী ফারমিস আক্তার। রাত ১২টার দিকে তিনি প্রয়োজনীয় জিনিসপত্র ও কয়েকজন শ্রমিক নিয়ে রাস্তার এই ভাঙ্গা অংশ মেরামত করেন। তিনি নগরীর মীরের ময়দান এলাকার হোটেল ফারমিস গার্ডেনের সত্ত্বাধিকারী।

এ ব্যপারে ফারমিস আক্তার বলেন, রবিবার সকালে তিনি এই রাস্তা দিয়ে যাওয়ার সময় দেখেন তিনজন মহিলা একটি রিক্সা দিয়ে এই কালভার্ট অতিক্রম করছেন। কিন্তু চালক তাদের নিয়ে উঠতে পারছে না, এতে দুর্ঘটনা ঘটতে পারত। পরে তারা রিকশা থেকে নেমে হেটে কালভার্ট পের হন। এসময় রিকশায় কোন বৃদ্ধ মানুষ থাকলে সেটি অনেক কষ্টের হত। এই কথা চিন্তা করে রাতে তিনি মেরামত সামগ্রী ও শ্রমিকদের নিয়ে এই রাস্তা মেরামতে নামেন।

এছাড়া নাইওরপুলেও একই অবস্থায় থাকা দুটি কালভার্ট তিনি মেরামত করবেন বলে জানান।

এদিকে, এই কাজের বিষয়টি সামাজিক যোগযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে সকলের প্রশংসা কুড়ান ফারমিস আক্তার।

স্থানীয় ব্যবসায়ী নাফিস শামস তিয়াস বলেন, যে কাজটি সিটি কর্পোরেশনের করার কথা ছিল সেটি ফারমিস আক্তার করেছেন। তাকে ব্যবসায়ীদের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

সিলেটভিউ২৪ডটকম/১৩ জুলাই ২০২০/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   ফেঞ্চুগঞ্জ আওয়ামিলীগ নেতার মৃত্যুতে এমপি সামাদের শোক প্রকাশ
  •   ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা ইউপি আ.লীগের সভাপতি পংকী মিয়ার ইন্তেকাল
  •   সিলেটের চার লেনের সড়কটির জন্য আর কতো অপেক্ষা?
  •   সিলেটে করোনাক্রান্তের সংখ্যা সাড়ে ৮ হাজার অতিক্রম, নতুন শনাক্ত ৯৩
  •   আমরা মুক্তিযোদ্ধার সন্তান’র দোয়া মাহফিল
  •   সিলেটে এম.এ.খান ফাউন্ডেশনের মিলাদ ও দোয়া মাহফিল
  •   কোম্পানীগঞ্জে নববধূর উপর এ কেমন বর্বরতা!
  •   সিলেটে ফাজিলচিস্তে ক্যারাম নিয়ে উত্তেজনা, আ.লীগ নেতার গুলি
  •   সিলেটে আওয়ামী লীগের ভার্চুয়াল সভায় যোগ দিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন
  •   সিলেটের পর্যটনকেন্দ্রে স্থানীয় পর্যটকদের ভিড়, স্বাস্থ্যবিধি উধাও!