আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

দক্ষিণ সুরমায় অসামাজিক কার্যকলাপে নাগরিক কমিটি'র উদ্বেগ প্রকাশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১৫ ২২:০০:৫৫

সিলেট :: সিলেটের সদর দক্ষিণ এলাকার ন্যায়সংগত দাবি আদায় ও সুষম উন্নয়ন তরান্বিত করার লক্ষ্যে গঠিত অরাজনৈতিক সংগঠন ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট সুরমা নদীর দক্ষিণ পাড়স্থ সিটি কর্পোরেশনের ২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ড এবং সংলগ্ন এলাকায় মাদক কারবার, তীর জুয়া, ছিনতাই, পতিতাবৃত্তিসহ অব্যাহত অসামাজিক কার্যকলাপে গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

বুধবার বিকেলে সংগঠনের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম স্টিয়ারিং কমিটির প্রথম সভার প্রস্তাবে এ প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়। 

প্রস্তাবে বলা হয়, দিন দিন এসব এলাকার চিহ্নিত বেশ কয়েকটি স্থানে অসামাজিক কার্যকলাপ চরম আকার ধারণ করেছে। প্রকাশ্যে দিবালোকে বা সন্ধ্যা রাতে এসব ঘটনা ঘটলেও এদের বিরুদ্ধে কার্যকর কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না। স্বল্পতম সময়ের মধ্যে এসবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নিলে সামাজিক শৃংখলা ভঙ্গের পাশাপাশি আইন-শৃংখলা পরিস্থিতিরও অবনতি ঘটতে পারে।

সভার অপর এক প্রস্তাবে স্টেশন রোডের বাবনা পয়েন্টে দুস্কৃতিকারীদের হামলায় সিলেট বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপনকে ছুরিকাঘাতে নির্মমভাবে হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারপূর্বক কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

সভায় ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য, সমাজসেবী মো. গোলাম সোবহানী (ওলি মিয়া), কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. আব্দুর রহিম ও নির্বাহী কমিটির সিনিয়র সদস্য মো. জাহির মিয়ার মৃত্যুতে শোক প্রস্তাব গৃহিত হয়। মরহুমদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন এবং রুহের মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়। প্রস্তাবে শিগগির-ই মরহুমদের স্মরণে বৃহত্তর পরিসরে স্মরণসভা আয়োজনের সিদ্ধান্ত গৃহিত হয়।

নাগরিক কমিটির সভাপতি মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান শেখ মো. মকন মিয়া’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সিটি কাউন্সিলর মো. আজম খানের পরিচালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্টিয়ারিং কমিটির সদস্য মো. আব্দুস ছত্তার, মো. আব্দুল মতিন, সাংবাদিক চঞ্চল মাহমুদ ফুলর, গোলাম হাদী ছয়ফুল, আবদুল মালেক তালুকদার, শেখ মো. লায়েক মিয়া, মো. নজরুল হোসেন।  

সিলেটভিউ২৪ডটকম/  ১৫ জুলাই ২০২০/প্রেবি/জুনেদ            

শেয়ার করুন

আপনার মতামত দিন