আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

করোনা: সিলেটে অধীর অপেক্ষায় ৭৯ বিদেশযাত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-২৩ ১৯:৫৫:০৭

জ্যেষ্ঠ প্রতিবেদক :: মহামারি করোনাভাইরাসে আক্রান্ত? নাকি সুস্থ আছি? সিলেটের ৭৯ জন বিদেশগামী যাত্রীর মনের মধ্যে এখন এমনতর জিজ্ঞাসা। এসব ব্যক্তি করোনা শনাক্তকরণ পরীক্ষার জন্য নিজেদের নমুনা প্রদান করেছেন।

আজ বৃহস্পতিবার সিলেটের সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। নগরীর মেন্দিবাগস্থ আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে বুথ স্থাপন করে তাদের নমুনা সংগ্রহ করা হয়।

জানতে চাইলে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল সিলেটভিউকে বলেন, ‘আজ বৃহস্পতিবার ৭৯ জন বিদেশগামী যাত্রীর নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা পরীক্ষা হবে ওসমানী মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে।’

তিনি জানান, ল্যাবে আজ নমুনা পরীক্ষা শেষে যদি ফলাফল প্রদান করা হয়, তবে কাল শুক্রবার ওই ৭৯ জনকে ফলাফলের রিপোর্ট প্রদান করা হবে।

জানা গেছে, সরকার বিদেশগামী যাত্রীদের জন্য কোভিড-১৯ তথা করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা বাধ্যতামূলক করেছে। সিলেট বিভাগের বিদেশ যাত্রীদের জন্য করোনা পরীক্ষার এমএজি ওসমানী মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবটি নির্ধারণ করা হয়েছে। আর বিদেশগামীদের নমুনা সংগ্রহের দায়িত্ব পালন করছে সিলেট জেলা সিভিল সার্জন কার্যালয়।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল বুধবার থেকে বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষার জন্য নিবন্ধন শুরু হয়েছে। আর আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে নমুনা সংগ্রহ।

সরকার কর্তৃক নির্ধারিত ফি ৩৫০০ টাকা দিয়ে বিদেশগামী যাত্রীদের আগে রেজিস্ট্রেশন করতে হয়। রেজিস্ট্রেশনের জন্য পাসপোর্টের মূল কপি ও দুই সেট ফটোকপি, বিমান টিকেটের মূল কপি ও এক সেট ফটোকপি এবং দুই কপি পাসপোর্ট সাইজ ছবি নিয়ে সিভিল সার্জন কার্যালয়ে যেতে হবে।

আপাতত ২৬ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত যাদের ফ্লাইট রয়েছে, তাদেরকে রেজিস্ট্রেশন করে করোনা পরীক্ষার সুযোগ দেওয়া হচ্ছে।

পরবর্তীতে নতুন শিডিউল প্রদান করা হবে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

সিলেটভিউ২৪ডটকম/২৩ জুলাই ২০২০/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন