Sylhet View 24 PRINT

গোলাপগঞ্জে পথশিশুদের নিয়ে ‘স্টুডেন্ট'স ফোরাম’র ব্যতিক্রমি ঈদ উদযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০১ ১৯:৩২:৫৬

সিলেট :: সারাদিন কাগজ আর প্লাস্টিক কুঁড়িয়ে দিন কাটে পথশিশুদের। অন্ধকার যখন প্রকৃতির বুকে ভর করে, তখন তার ঠিকানা হয় ফুটপাতে বা মার্কেটের নিচে। ময়লা-আবর্জনার স্তুপে জীবিকা খুঁজে বেড়ানো পথশিশুদের কাছে ‘ঈদ’ হলো অন্য যেকোন দিনের মতই। ঠিকমত যার খাবার জুটে না, তার আবার ঈদ ? তার উপর বাবা-মা আছে কি নেই, জানে না সে।

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শনিবার দুপুর আড়াইটায় সিলেটের গোলাপগঞ্জ পৌরশহরস্থ কদমতলী এলাকায় ঈদ আনন্দ ও ভোজনের আয়োজন করে গোলাপগঞ্জ স্টুডেন্ট'স ফোরাম। সবাইকে (পথশিশু) এক সাথে পেয়ে হৈ-হুল্লোড়, আর নাচে-গানে মেতে উঠে পথশিশুরা। ওই সময় তাদের চোখে মুখে যেন অন্য রকম আনন্দের ছাপ দেখা যায়।

গোলাপগঞ্জের অলিগলিতে থাকা প্রায় অর্ধশতাদিক পথশিশু এই ঈদ আনন্দ আয়োজনে অংশ নেয়।

গোলাপগঞ্জ পৌরশহরে দিনব্যাপী অনুষ্ঠিত এই আনন্দ আয়োজনে পথশিশুদের বিনোদনের নানা ব্যবস্থা ছিল। ছেলে পথশিশুদের জন্য প্রীতি ফুটবল ম্যাচ ও মেয়েদের জন্য চেয়ার খেলা।

পথশিশু রিহান জানায়, ‘সারাদিন আনন্দ করেছি। বেশ মজা লেগেছে। এরকম আয়োজন সব সময় হলে ভাল লাগে।’

পথশিশুদের নিয়ে ঈদ উৎসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- গোলাপগঞ্জ স্টুডেন্ট'স ফোরামের আহ্বায়ক সাইফুর রহমান, সদস্য সচিব ডি এইচ মান্না, যুগ্ম আহ্বায়ক সাজন আহমদ, এমদাদুল হক সুহিন, এম.ডি ফাহিম আশরাফ, ঘোষগাও টিলাগাও মানব সমাক কল্যাণ সংস্থার সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, আদনান আহমদ বাবর, তাহমিদুর রহমান চৌধুরী, সাইদুল ইসলাম, মুস্তাকিম মাহিন প্রমুখ।


সিলেটভিউ২৪ডটকম/০১ আগস্ট ২০২০/কেআরএস/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.