আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেটে পার্ক-পর্যটনকেন্দ্র নিরুত্তাপ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০২ ১৯:১৮:২৮

সাকলিন হক :: প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি আর পর্যটন অঞ্চল হিসেবে খ্যাত সিলেটে কোরবানির ঈদে নেই ভ্রমণবিলাসী পর্যটকদের আনাগোনা। বৈশ্বিক মহামারি করোনা করে দিয়েছে সিলেটের বিনোদন পার্ক আর দর্শনীয় স্থানগুলোকে নিরুত্তাপ।

প্রতিবছর ঈদুল ফিতর ও ঈদুল আযহা- এই দুই উৎসবের দিনকে ঘিরে সিলেটের বিনোদন পার্ক এবং দর্শনীয় স্থানগুলোতে থাকে ভ্রমণপ্রিয় মানুষের উপচেপড়া ভিড়। কিন্তু গত রোজার ঈদ ও এবারের কোরবানির ঈদে এমন দৃশ্য দেখতে দেয়নি প্রাণনাশী করোনাভাইরাস।

গতকাল (শনিবার) ঈদের দিন ও আজ রোববার (২ আগস্ট) সিলেটের ওসমানী শিশু পার্ক, এডভেঞ্চার ওয়ার্ল্ড, ড্রিমল্যান্ড এমিউজমেন্ট এন্ড ওয়াটার পার্কসহ বিভিন্ন দর্শনীয় স্থানগুলো ঘুরে দেখা গেছে, কয়েকটি পার্কের গেট তালাবদ্ধ। কোনোটার তালা খোলা থাকলেও নেই পর্যটক কিংবা দর্শনার্শীদের আনাগোনা। বিরাজ করছে সুনসান নিরবতা। 

পাশাপাশি নগরীর এয়ারপোর্ট এলাকার বরশালাস্থ পর্যটন মোটেল, টিলাগড়স্থ সিলেট ইকোপার্ক ও মালিনী ছড়া চা-বাগানও ছিলো নিরব। করোনা পাল্টে দিয়েছে প্রতিবারের আনন্দঘন দৃশ্যপট।

রোববার দেখা যায়, সিলেট শহরতলিতে অবস্থিত পাহাড়বেষ্টিত নয়নাভিরাম পর্যটন মোটেলের গেটে তালা দেওয়া। এছাড়াও এয়ারপোর্ট এলাকা সংলগ্ন বাইশটিলা আর ওই এলাকার চায়ের দোকানগুলোতেও নেই ভ্রমণবিলাসী মানুষের আড্ডা। কিন্তু প্রতিবছর দৃশ্য থাকতো ভিন্ন, নানা বয়েসি মানুষের পদচারণায় এসব এলাকা থাকতো মুখর।

এডভেঞ্চার ওয়ার্ল্ড কর্তৃপক্ষ সিলেটভিউ-কে জানান, চলমান করোনা পরিস্থিতির শুরু থেকেই পার্কে বন্ধ রয়েছে সব ধরণের অনুষ্ঠান ও পার্টির আয়োজন। সরকারের পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত তা বন্ধ থাকবে।

এতে চরম লোকসানও পোহাচ্ছেন বলে জানান কর্তৃপক্ষ। তবে করোনা পরিস্থিতি উতরে গেলে সবকিছুই আবার আগের মতো স্বাভাবিক হওয়ার আশা ব্যক্ত করেছেন পার্কের দায়িত্বশীলরা।


সিলেটভিউ২৪ডটকম / ২ আগস্ট, ২০২০ / শাহীন / সাকলিন / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন