আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

দক্ষিণ সুনামগঞ্জে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৩ ১৬:০৬:৩২

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি: পবিত্র ঈদুল আজহা উদযাপন এখনও শেষ হয়নি মানুষের। ঈদের ৩য় দিনে এসে প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জনগণ। উপজেলায় ৩য় দফা বন্যা শেষ হবার পর কয়েকদিন থেকে নেই বৃষ্টির আভাস, রয়েছে প্রচণ্ড গরম, আবার সঙ্গে যোগ হয়েছে মানুষের মনে করোনা আতঙ্ক! এছাড়া শ্রমজীবী মানুষেরা হয়ে পড়েছেন কর্মহীন তাই জনজীবন হয়ে পড়েছে দুর্বিষহ, এই তিন দিনের প্রচণ্ড গরমে দিশেহারা হয়ে পড়েছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সর্বস্তরের মানুষ।

 প্রচণ্ড গরমের ফলে দেখা দিচ্ছে বিভিন্ন ধরনের রোগ বালাই। এ-গরমে ঘামাচি, ডায়রিয়া, কলেরা,আমাশয়, জণ্ডিস সহ বিভিন্ন রোগের প্রাদূর্ভাব বেড়ে যাচ্ছে। আশার কথা এ সময়ে বিদ্যুৎ এর  লোডশেডিংটা কম হচ্ছে। মানুষজনের এখানে যা একটু স্বস্তি।

সোমবার (৩ আগস্ট) উপজেলার বিভিন্ন ছোট ছোট এলাকাগুলোতে ঘুরে দেখা গেছে একটু স্বস্তির জন্য অনেকেই দিনের বেলা গাছের নিছে আশ্রয় নিচ্ছেন, গরমের প্রকোপ এতো বেশি যে যেনো তাদের ঘরের ফ্যানের বাতাসেও কাজ হচ্ছে না।

 এদিকে উপজেলার অনেকেই ঈদুল আজহার দাওয়াত ও আত্মীয় স্বজনের বাড়িতে বেড়ানো পরিহার করছেন। অনেকেই তরল খাবারসহ ফ্রিজের ঠাণ্ডা জাতীয় পানি পান করে জনমনে স্বস্তির চেষ্টা করছেন। তীব্র তাপমাত্রা ও অসহনীয় গরমে মানুষজনের মাস্ক পড়তে অনিহা প্রকাশ। এছাড়াও দিনের বেলায় উপজেলার আশপাশের লোকজনের চলাচল অন্য সময়ের চেয়ে অনেকটাই কম। তাছাড়া কর্মজীবী ও সাধারণ মানুষ বাইরে বের হলেই অতিরিক্ত ঘামে ক্লান্ত হয়ে পড়েছেন, সব মিলিয়ে এক মারাত্মক ভোগান্তিতে রয়েছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার মানুষজন।

সিলেট ভিউ ২৪ ডটকম/ ৩ আগস্ট ২০২০/ এসকে/পিটি

শেয়ার করুন

আপনার মতামত দিন