আজ বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০ ইং

সিলেটে ঝামেলা কমল বিদেশযাত্রীদের করোনা পরীক্ষায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৫ ১২:০১:৫৬

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে ঝামেলা কিছুটা কমেছে বিদেশযাত্রীদের করোনা শনাক্তকরণ পরীক্ষা। আগের দেয়া নিয়মগুলো কিছু সংশোধন করে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সিলেটের সিভিল সার্জনের কার্যালয়। এতে বিদেশযাত্রীদের করোনা পরীক্ষার নতুন সিডিউলও দেয়া হয়।

সিলেটের সিভিল সার্জনের কার্যালয়ের ওয়েব সাইটে সংরক্ষিত বিজ্ঞপ্তি থেকে জানা যায়, আগে একজন বিদেশযাত্রীর করোনা পরীক্ষার জন্য নিবন্ধন, নমুনা প্রদান ও রিপোর্ট নেওয়ার জন্য তিনদফা স্বশরীরে উপস্থিত হতে হতো। তবে এখন থেকে শুধুমাত্র নমুনা প্রদানের সময় অর্থাৎ একবার স্বশরীরে উপস্থিত হয়েই করোনা পরীক্ষা করিয়ে রিপোর্ট পাবেন বিদেশযাত্রীরা। নিবন্ধন ও রিপোর্ট সংগ্রহের জন্য যাত্রীকে উপস্থিত হতে হবে না।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সিলেট বিভাগের বিদেশযাত্রীদের সিলেট সিভিল সার্জন কার্যালয়ে এসে রেজিস্ট্রেশন করে আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে গিয়ে নমুনা জমা দিতে হবে। বিদেশযাত্রীদের নির্ধারিত সিডিউল অনুযায়ী নমুনা জমা দেওয়ার আগের দিন সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে নিবন্ধন করতে হবে। তবে নিবন্ধনের জন্য যাত্রীদের সরাসরি উপস্থিত না থাকলেও হবে। এদিকে টিকেটের উল্লেখিত ফ্লাইট শিডিউল অনুযায়ী নির্ধারিত দিনে নিবন্ধন এবং নমুনা প্রদানে অনুপস্থিত থাকলে পরবর্তীতে নিবন্ধন ও নমুনা প্রদানের আর কোন সুযোগ থাকবে না। নিবন্ধনের সময় দুই কপি পাসপোর্ট সাইজ ছবি, পাসপোর্টের মূল কপি, দুই সেট ফটোকপি, বিমান টিকিটের মূল কপি এবং দুই সেট ফটোকপি সঙ্গে নিয়ে আসতে হবে। এছাড়া ৩ হাজার ৫০০ টাকা ফি প্রদান করতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা পরীক্ষার নিবন্ধনের জন্য নগরীর চৌহাট্টা এলাকার সিলেট সিভিল সার্জন কার্যালয়ের বুথে সকাল সাড়ে নয়টা থেকে দুপুর বারোটার মধ্যে আসতে হবে। এখানেই নমুনা পরীক্ষার জন্য নির্ধারিত ফি আদায় করতে হবে। আর নমুনা জমা দেওয়ার জন্য সকাল সাড়ে নয়টায় উপশহরস্থ আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে নিবন্ধন ফি রশিদসহ উপস্থিত থাকতে হবে। যাত্রীগণ নমুনা প্রদানের পর থেকে ফ্লাইটের আগ পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে কোয়ারেন্টিনে থাকার জন্য অনুরোধ করা হয়। নমুনা জমা দেওয়ার পরের দিন সিলেট সিভিল সার্জন কার্যালয়ের নির্দিষ্ট বুথ থেকে রির্পোট সংগ্রহ করতে হবে। তবে রিপোর্ট সংগ্রহের জন্য যাত্রীদের সরাসরি উপস্থিত না থাকলেও হবে।

সিভিল সার্জন কার্যালয় থেকে দেওয়ি সিডিউল অনুযায়ী- আগামী ৯ আগস্ট যাদের ফ্লাইট তারা ৫ আগস্ট নিবন্ধন করেন এবং ৬ আগস্ট নমুনা জমা দিবেন, আগামী ১০ আগস্ট যাদের ফ্লাইট তারা আগামী ৬ আগস্ট নিবন্ধন করবেন এবং ৭ আগস্ট নমুনা জমা দিবেন, আগামী ১১ আগস্ট যাদের ফ্লাইট তারা আগামী ৭ আগস্ট নিবন্ধন করবেন এবং ৮ আগস্ট নমুনা জমা দিবেন, আগামী ১২ আগস্ট যাদের ফ্লাইট তারা ৮ আগস্ট নিবন্ধন করবেন এবং ৯ আগস্ট নমুনা জমা দিবেন, আগামী ১৩ আগস্ট যাদের ফ্লাইট তারা ৯ আগস্ট নিবন্ধন করবেন এবং ১০ আগস্ট নমুনা জমা দিবেন, আগামী ১৪ আগস্ট যাদের ফ্লাইট তারা আগামী ১০ আগস্ট নিবন্ধন করবেন এবং ১১ আগস্ট নমুনা জমা দিবেন, আগামী ১৫ আগস্ট যাদের ফ্লাইট তারা আগামী ১১ আগস্ট নিবন্ধন করবেন এবং ১২ আগস্ট নমুনা জমা দিবেন, আগামী ১৬ আগস্ট যাদের ফ্লাইট তারা ১২ আগস্ট নিবন্ধন করবেন এবং ১৩ আগস্ট নমুনা জমা দিবেন, আগামী ১৭ আগস্ট যাদের ফ্লাইট তারা আগামী ১৩ আগস্ট নিবন্ধন করবেন এবং ১৪ আগস্ট নমুনা প্রদান করবেন, আগামী ১৮ আগস্ট যাদের ফ্লাইট তারা আগামী ১৪ আগস্ট নিবন্ধন করবেন এবং ১৫ আগস্ট নমুনা জমা দিবেন, আগামী ১৯ আগস্ট যাদের ফ্লাইট তারা আগামী ১৫ আগস্ট নিবন্ধন করবেন এবং ১৬ আগস্ট নমুনা জমা দিবেন, আগামী ২০ আগস্ট যাদের ফ্লাইট ১৬ আগস্ট নিবন্ধন করবেন এবং ১৭ আগস্ট নমুনা জমা দিবেন, আগামী ২১ আগস্ট যাদের ফ্লাইট তারা আগামী ১৭ আগস্ট নিবন্ধন করবেন এবং ১৮ আগস্ট নমুনা জমা দিবেন, আগামী ২২ আগস্ট যাদের ফ্লাইট তারা আগামী ১৮ আগস্ট নিবন্ধন করবেন এবং ১৯ আগস্ট নমুনা জমা দিবেন, আগামী ২৩ আগস্ট যাদের ফ্লাইট তারা আগামী ১৯ আগস্ট নিবন্ধন করবেন এবং ২০ আগস্ট নমুনা জমা দিবেন, আগামী ২৪ আগস্ট যাদের ফ্লাইট তারা আগামী ২০ আগস্ট নিবন্ধন করবেন এবং ২১ আগস্ট নমুনা জমা দিবেন আর আগামী ২৫ আগস্ট যাদের ফ্লাইট তারা আগামী ২১ আগস্ট নিবন্ধন করবেন এবং ২২ আগস্ট নমুনা জমা দিবেন।

সিলেটভিউ২৪ডটকম/৫ আগস্ট ২০২০/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   এবার বিশ্বনাথে কিশোরী ধর্ষণ, মুয়াজ্জিনসহ গ্রেপ্তার ২
  •   শাবিতে ১৮৭ নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা শনাক্ত
  •   আনওয়ারুল হক চৌধুরী ‘কওমী অঙ্গনের অভিভাবক ছিলেন’
  •   সিলেটে অবৈধ সিএনজির অটোরিক্সার বিরুদ্ধে কঠোর অবস্থানে মালিক সমিতি
  •   ওসমানীনগরে আনোয়ারুজ্জামান চৌধুরীর পক্ষে সপ্তাহব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচি
  •   সিলেটে ডা. নজরুলের সঙ্গে ইমার্জেন্সি প্লাজমা কালেকশন টিমের সৌজন্য সাক্ষাৎ
  •   পদযাত্রা সফল করতে সিলেটে বিভিন্ন স্থানে ছাত্রজোটের গণসংযোগ
  •   দক্ষিণ সুরমায় প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির কমিটি গঠন
  •   রিমান্ডে যেভাবে দিন কাটছে ‘ভয়ঙ্কর ধর্ষকদের’
  •   এমসি কলেজে গণধর্ষণের প্রতিবাদে সভা, শনিবার বিশাল মানববন্ধন