আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ফেঞ্চুগঞ্জে অবৈধ বালু ডাম্পিং, জানে না প্রশাসন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৫ ২১:৪৭:০৬

ফরিদ উদ্দিন, ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় প্রশাসনের নির্দেশনা অমান্য করে অবৈধ বালু ডাম্পিং করা হচ্ছে। তবে কে বা কারা এই ধরণের কার্যক্রম চালাচ্ছে সে ব্যাপারে নিশ্চিত করতে পারেননি উপজেলা প্রশাসন।

সরেজমিন গিয়ে দেখা গেছে, ফেঞ্চুগঞ্জে জেলা পরিষদের ডাকবাংলোর পাশের জায়গায় বিনা অনুমতিতেই বালু ডাম্পিং (স্তুপ করে রাখা) করছে একটি প্রভাবশালী মহল।

এ ব্যাপারে অভিযোগ তুলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম জানান, বেশ কিছু দিন থেকে ফেঞ্চুগঞ্জ বড় বড় বোলগেট দিয়ে বালু আসছে। কে বা কারা উপজেলা পরিষদের জায়গায় অবৈধভাবে বালু ডাম্পিং করে ব্যবসা করছে, সেটি তিনি জানেন না। এ ব্যাপার উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছেন তিনি।  খবর পেয়ে ঈদ উল আজহার আগে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন তারপরও বন্ধ হয়নি অবৈধ বালু ব্যবসা।

অভিযোগ করে তিনি আরো বলেন, ফেঞ্চুগঞ্জে মোট ৩টি জায়গায় অবৈধ বালু ডাম্পিং করা হচ্ছে। বালু পরিবহনের ড্রামট্রাক সড়কের ক্ষতি করছে তাই দ্রুত এই ধরণের ব্যবসা বন্ধ করা উচিত।

এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাখি আহমেদ বলেন, ডাম্পিং এর কোন অনুমতি আমরা কাউকে দেইনি। আমি পরিদর্শন করে এগুলো সরাতে বলেছি।

কারা ডাম্পিং করছে? কাদের কে সরাতে নির্দেশ দিয়েছেন? এ প্রশ্নে তিনি বলেন, কারা এটা করছে খুঁজে পাওয়া যায়নি তাই ওখানকার শ্রমিকদের নির্দেশ দিয়ে এসেছেন।

সিলেটভিউ২৪ডটকম/৫ আগস্ট ২০২০/ফরিদ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন