Sylhet View 24 PRINT

সিলেটে ভূমি জালিয়াতির মামলায় ৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা, একজন জেলহাজতে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৫ ২৩:৫৯:৫৮

সিলেটভিউ ডেস্ক :: সিলেটের এয়ারপোর্টের ডলিয়া এলাকায় লিটিল লন্ডন সিটির ভূমি জালিয়াতির মাধ্যমে ব্যক্তিনামে দলিল, নামজারি ও পর্চা তৈরির অভিযোগে দায়েরকৃত মামলায় কোম্পানীর বহিস্কৃত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) লাভু মিয়াসহ ৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদলত। গত ২৯ জুলাই এ পরোয়ানা জারির পর বুধবার দুপুরে আখালিয়া এলাকা থেকে সায়েক শিকদার কয়েছ নামের একজনকে গ্রেফতার করে পুলিশ। পরে আদালত তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। ওইদিনই মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট ৩য় আদালতে নালিশী মামলাটি (নং-১১৩/২০২০) দায়ের করেছিলেন প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক মনজারুল আলম চৌধুরী শিমু।

মামলায় পরোনায়া জরিপ্রাপ্ত অন্য আসামীরা হলেন- কোম্পানির পরিচালক মাওলানা সফিক উদ্দিন, সাইফুল ইসলাম, নূর মোহাম্মদ আহাদ ওরফে আজমল আলী, আহাদ মোহাম্মদ মিয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০০২ সালে ল্যান্ড লিংক প্রাইভেট লিমিটেড নামের একটি কোম্পানি প্রতিষ্ঠা করা হয়। এরপর ওই বছরের ৯ অক্টোবর কোম্পানির নামে মনোহর আলী গংদের কাছ থেকে ১৫ একর জমি ক্রয় করে সেখানে লিটিল লন্ডন সিটি গড়ে তোলা হয়। এরপর থেকে কোম্পানি দখলদার হিসেবে কার্যক্রম পরিচালনা করে আসছিল। কিন্তু একপর্যায়ে অর্থনৈতিক অনিয়ম ও একক স্বেচ্ছাচারিতা প্রকাশ হওয়ায় ২০১৯ সালের ১৭ নভেম্বর বিশেষ সাধারণ সভা ডেকে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক লাভু মিয়াকে তার পদ থেকে অব্যাহতি দেয়া হয়। এরপর থেকেই শুরু হয় নানা ষড়যন্ত্র। এরই ধারাবাহিকতায় আসামীরা কোম্পানির জায়গা নিজেদের ব্যক্তিনামে জাল দলিল, নামজারি ও পর্চা তৈরি করে। এমনকি তারা ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে বিভিন্ন সময় প্রকল্পের জায়গা দখলের চেষ্টা চালায় বলে মামলায় উল্লেখ করা হয়।

এদিকে আদালত মামলাটি আমলে নিয়ে ওইদিনই আসামীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। এরমধ্যে চারজন এয়ারপোর্ট থানা, একজন কোতোয়ালি ও একজন জালালাবাদ থানা এলাকার বাসিন্দা। বুধবার দুপুরে জালালাবাদ এলাকার সায়েক শিকদার কয়েছকে আখালিয়া বিডিআর ক্যাম্পস্কুল সামনে থেকে গ্রেফতার করে পুলিশ। তিনি ওই কোম্পানির ব্যবস্থাপকের দায়িত্বে ছিলেন।

মামলার বাদি মনজারুল আলম চৌধুরী শিমু জানান, এর আগে লাভু মিয়াকে বেআইনি কার্যক্রম ও আর্থিক দুর্নীতি এবং বিভিন্ন জালিয়াতির কারণে বহিষ্কার করার পরও তার অপতৎপরতা অব্যাহত থাকলে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট পিটিশন (নং ৪৯/২০২০) করা হয়। শুনানি শেষে আদালত লাভু মিয়াকে কোম্পানি যাবতীয় কার্যক্রম পরিচালনা থেকে বিরত থাকার আদেশ দেন। কিন্তুচক্রটি কোম্পানির জাল কাগজ সৃষ্টি করে আরও কিছু জমি বিক্রি করেন। এ নিয়ে স্পেশাল জজ কোর্টের ৬/২০২০ নং মামলা দুদকে তদন্তাধীন আছে। গত ২৩ জুন প্রকল্পের ভেতর আসামীদের নির্দেশে সন্ত্রাসীরা কয়েকটি সাইনবোর্ড উপড়ে ফেলে। এ ব্যাপারে সিলেট এয়ারপোর্ট থানায় গত ৪ জুলাই একটি জিডি (নং-১১৮) করা হয়। এরপরও সর্বশেষ পবিত্র ঈদুল আযহার দিন গভীর রাতে সন্ত্রাসীরা লাঠিসোটা নিয়ে লিটিল লন্ডন সিটি দখলের চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায়।

সিলেটভিউ২৪ডটকম/৫ আগস্ট ২০২০/এসি/শাদিআচৌ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.