আজ রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ ইং

মানুষ ও সমাজের কল্যাণে কাজ করতে হলে মন মানসিকতা বদলাতে হবে : ডাঃ সুলতানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৯ ১৯:২২:৫৭

সিলেট: আমরা যদি প্রত্যেকে যার যার অবস্থান থেকে ভাল কাজ করি। তাহলে দেশের অবশ্যই পরিবর্তন আসবে। মানুষের কল্যাণে, সমাজের কল্যাণে কাজ করতে হলে আমাদের মন মানষিকতা বদলাতে হবে।

রবিবার (৯ আগস্ট) সকালে সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে এনসিডিসি উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণের পাইলট প্রকল্পের ট্রেনিং প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট স্বাস্থ্য বিভাগের বিভাগীয় পরিচালক ডাঃ সুলতানা রাজিয়া এসব কথা বলেন। তিনি আরও বলেন, খারাপ চরিত্র পাল্টানো আমাদের থেকে শুরু করতে হবে। তাহলেই সারা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হবে।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এবং নন কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল (এনসিডিসি) প্রোগ্রাম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে এবং রিসলভ টু সেইভ লাইভস ইউএসএ এর সহায়তায় সিলেট জেলার ৪টি উপজেলা বিয়ানিবাজার, গোলাপগঞ্জ, বিশ্বনাথ ও ফেঞ্চুগঞ্জে যে কার্যক্রম  চলছে তারই আলোকে এই ৪টি উপজেলার ডাক্তার, নার্স এবং স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ কর্মশালার শুরুতে কার্যক্রমের চিত্র তুলে ধরেন সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের সিইও কর্ণেল (অবঃ) শাহ আবিদুর রহমান এবং উক্ত প্রজেক্টের ২ বৎসরের কার্যক্রম তুলে ধরেন প্রজেক্ট ম্যানেজার ডাঃ মাহফুজুর রহমান ভূইয়া।

অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়াল কনফারেন্সে অংশ গ্রহণ করেন প্রজেক্ট ডাইরেক্টর প্রফেসর ডাঃ সুহেল রেজা চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট স্বাস্থ্য বিভাগের বিভাগীয় সহকারী পরিচালক ডাঃ মোঃ আনিছুর রহমান, উক্ত ৪টি উপজেলার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তাবৃন্দ, প্রজেক্ট অফিসার ডাঃ শামীম জুবায়ের, মনিটরিং অফিসার এহসানুল আমিন ইমন এবং মনিটরিং অফিসার ডাঃ মোঃ শাহিনুল ইসলাম।

ঢাকা থেকে ভার্চুয়াল প্রোগ্রামের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করেন এসিস্টেন্ট ডাইরেক্টর ডিজিএইচএস এর এনসিডিসি প্রোগ্রামের ডিপিএম ডাঃ আব্দুল আলিম প্রধান এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এন্ড রিচার্স ইনস্টিটিউট এর এসিস্টেন্ট প্রফেসর ডাঃ মোঃ আব্দুল্লাহ আল মামুন। উদ্বোধনী অনুষ্ঠানের শেষ পর্যায়ে সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন এর পাবলিসিটি সেক্রেটারী এবং প্রজেক্ট কো-অর্ডিনেটর আবু তালেব মুরাদ।
এখানে উল্লেখ্য ০৮ দিন ব্যাপী প্রশিক্ষণ প্রোগ্রামের প্রথম দিন ৪টি উপজেলার ১৭ জন ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়।


সিলেট ভিউ ২৪ ডটকম/ ৯ আগস্ট ২০২০/ পিটি/প্রেবি

শেয়ার করুন

আপনার মতামত দিন