আজ রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ ইং

কমিটির রূপরেখা নির্ধারণে সিলেট আসছে যুবদলের কেন্দ্রীয় টিম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৯ ২০:০৪:২৮

নিজস্ব প্রতিবেদক :: করোনায় ঝিমিয়ে পড়া সিলেট যুবদলকে চাঙ্গা করার উদ্যোগ নেয়া হয়েছে। শহর থেকে গ্রাম পর্যন্ত যুবদলের নেতাকর্মীদের উজ্জীবিত করতে নিয়ে আসা হচ্ছে সংগঠনের কেন্দ্রীয় নেতাদের। আগামিকাল সোমবার কেন্দ্রীয় যুবদলের তিন সদস্য বিশিষ্টের একটি টিম আসছে সিলেটে। জেলা ও মহানগর যুবদলের বর্তমান নেতৃবৃন্দের কার্যক্রম দেখভালো করতে যুবদলের কেন্দ্রীয় নেতাদের এটি হবে তৃতীয় সাংগঠনিক সফর। যুবদলের এই টিম সিলেটে অবস্থান করে দলীয় বিভিন্ন কার্যাবলী সম্পাদন করবে বলে দলের একাধিক সুত্র নিশ্চিত করেছে। তবে তাদের মুখ্য উদ্দেশ্য হচ্ছে- জেলা ও মহানগরের ইউনিট কমিটির রূপরেখা নির্ধারণ করা।  

১৯ বছর পর সিলেট জেলা ও মহানগর যুবদলের আহবায়ক কমিটি গঠন করা হয়েছিল গেল বছরের ১লা নভেম্বর। জেলায় সিদ্দিকুর রহমান পাপলু-কে আহবায়ক করে ২৯ সদস্য ও মহানগরে নজিবুর রহমান নজিব-কে আহবায়ক করে ২৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছিলেন যুবদলের কেন্দ্রীয় নেতারা। শুরুতেই কমিটির নেতারা সিলেটের রাজপথে বেশ শক্তভাবে তাদের অবস্থান জানান দিয়েছিল। আর চলতি বছরের ফেব্রুয়ারী মাসে জেলা ও মহানগর যুবদলের নেতারা ইউনিট কমিটি গঠন করেতে নিয়েছিলেন উদ্যোগ।

দলের ৭ সদস্যের কেন্দ্রীয় একটি টীমকে সিলেটে এনে ভেঙ্গে পড়া যুবদলের নেতাকর্মীদের চাঙ্গা করতে কৌশলী ভূমিকা নেন কমিটির শীর্ষ নেতারা। কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি শহীদ উল্লাহ তালুকদারের নেতৃত্বে এই টিম সিলেট যুবদলের তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে একাধিকবার বৈঠক করেছিল বলে যুবদল সূত্র জানিয়েছে।  যুবদলের ওই কেন্দ্রীয় নেতারা জেলা যুবদলের আওতাধীন ১৮টি উপজেলা ও ৫ পৌরসভা ইউনিটে ৬টি সাংগঠনিক কমিটি গঠন করে দিয়েছিলেন। কিন্তু করোনাভাইরাসের কারণে তাদের সব উদ্যোগ ভেস্তে যায়। সেই সাথে জেলা যুবদলের আহবায়ক সিদ্দিকুর রহমান পাপলুও পাড়ি জমান যুক্তরাজ্যে।  

বর্তমানে সারাদেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের কমিটি গঠনের কাজ শুরু হয়েছে পুরোদমে। সিলেটের ছাত্রদল ও যুবদলের ইউনিট কমিটি গঠন করতে রয়েছে কেন্দের চাপ। তাই জেলা ও মহানগর যুবদলের নেতাকর্মীদের চাঙ্গা ও কমিটি গঠন করতে নেয়া হয়েছে উদ্যোগ। কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি শহীদ উল্লাহ তালুকদারের নেতৃত্বে তিন সদস্যের একটি টিম আগামিকাল সোমবার সিলেটে আসছে। মঙ্গলাবার থেকে এই টিম সিলেটে তাদের কাজ শুরু করবে। সিলেটে অবস্থান করে ইউনিট কমিটি গঠনের কাজ শুরু করবে তারা। যুবদলের একাধিক নেতা সিলেটভিউকে জানান, মঙ্গলবার মহানগরীর ৩টি ওয়ার্ড ও জেলার অন্তর্গত ৩ উপজেলার নেতাকর্মীদের নিয়ে বৈঠক হবে। আর দ্বিতীয় ধাপে ১৭, ১৮ ও ১৯ আগস্ট মহানগরীর আরো ৩ ওয়ার্ড ও জেলার আওতাধীন ৩ উপজেলার নেতৃবৃন্দের সাথে বৈঠক হওয়ার কথা রয়েছে। তবে উল্লেখিত তারিখে কোন কোন ইউনিট কমিটির সাথে বৈঠক হবে এ তথ্য জানাতে দলের শীর্ষ নেতারা অপারগতা প্রকাশ করেন।

যুবদল সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় ও সংশ্লিষ্ট ইউনিটের নেতাকর্মীদের বৈঠকের পর প্রাথমিক নেতৃত্ব বাছাই করা হবে। পরবর্তীতে কমিটি গঠন করে চূড়ান্ত অনুমোদন দেয়া হবে।

সার্বিক বিষয়ে সিলেট মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজিব বলেন, করোনার কারণে কমিটি গঠনের প্রক্রিয়া পিছিয়ে পড়েছে। কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক আমরা যুবদলের কার্যক্রমকে গতিশীল করার উদ্যোগ হাতে নিয়েছি। এ লক্ষ্যে কেন্দ্রীয় সাংগঠনিক টিম সিলেটে আসছে বলে জানান তিনি। 

জেলা যুবদলের আহবায়ক সিদ্দিকুর রহমান পাপলু বলেন, করোনাভাইরাস কবে নির্মূল হবে তা কেউ বলতে পারছেন না। এ অবস্থায় দলের কার্যক্রম বন্ধ করে রাখা যাবে না। করোনার মাঝে কতজন নিয়ে ও কিভাবে বৈঠক হবে এমন প্রশ্নে উত্তরে তিনি বলেন, কেন্দ্রীয় নেতাদের সাথে সর্ব নিম্ন সংখ্যক নেতাকর্মীদের নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে বৈঠক হবে।

সিলেটভিউ২৪ডটকম/ ৮  আগস্ট ২০২০/ চৌজু

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   এমসি কলেজে গণধর্ষণ: শাস্তির দাবিতে পাবলিক ভয়েসের মানববন্ধন
  •   ধর্ষণকারীদের শাস্তির দাবীতে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন
  •   এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণকারীদের দ্রুত বিচার দাবিতে প্রতিবাদী অবস্থান
  •   জকিগঞ্জে বঙ্গবন্ধুর ছবিযুক্ত ব্যানার ছেড়ায় থানায় অভিযোগ
  •   এমসি কলেজে তরুণী ধর্ষণের ঘটনায় নারী মুক্তি কেন্দ্রের বিক্ষোভ
  •   পনিটুলা সার্বজনীন দুর্গা পূজা উদযাপন কমিটির কার্যালয় উদ্বোধন
  •   পর্যটন খাত দেশে বৈদেশিক মুদ্রা আয়ের একটি বড় অবলম্বন: পররাষ্ট্রমন্ত্রী
  •   অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে মেট্রোপলিটন ইউনিভার্সিটির শোক
  •   ফুঁসছে সিলেট, কাঁপছে রাজপথ
  •   প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেট জেলা যুবলীগের বৃক্ষরোপন কর্মসূচী