আজ রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ ইং

সিলেটে ‘যেখানে ট্রাকে চাঁদাবাজি, সেখানেই অবরোধ’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৯ ২০:১০:০২

সিলেট :: সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপ ও সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের যৌথ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার বিকেলে দক্ষিণ সুরমার হুমায়ুন রশিদ চত্বরস্থ ট্রাক মালিক গ্রুপের অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুলের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা বাইপাস রোড ব্যবসায়ী সমিতির সভাপতি ও ট্রান্সপোর্ট মালামাল সমিতির সভাপতি সামছুদ্দিন বাবুদন।

সভায় বক্তারা বলেন, ‘ট্রাক মালিক গ্রুপ ও ট্রাক শ্রমিক ইউনিয়ন এখন ঐক্যবদ্ধ। যেকোন অপশক্তি ট্রাক মালিক ও শ্রমিকদের বিরুদ্ধে ষড়যন্ত্র ও চক্রান্ত করে সফল হবে না। ট্রাক টার্মিনালের নামে যততত্র চাঁদাবাজি চলছে। প্রতিবাদ করায় উল্টো শ্রমিক নেতাদের নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। তাই এখন থেকে যেখানে ট্রাক থেকে চাঁদাবাজি হবে, সেখানেই অবরোধ শুরু হবে।’

তারা বলেন, ‘জৈন্তাপুরে বাঁশকল বসিয়ে দীর্ঘদিন পর আবারো চাঁদাবাজি শুরু হয়েছে।’ বাঁশকল উচ্ছেদ ও শ্রমিক নেতাদের বিরুদ্দে মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।

একই সাথে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ প্রশাসনের বিভিন্ন দফতরে স্মারকলিপি প্রদান, বিভিন্ন শাখা কমিটির নেতৃবৃন্দের প্রতিবাদ সমাবেশ ও প্রচারপত্র বিলি।

মতবিনিময় সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সহ সভাপতি আতিকুর রহমান আতিক, যুগ্ম সম্পাদক জাকির হোসেন তালুকদার, সিলেট জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি আব্দুস সালাম সালাম মিয়া, সহ সভাপতি জুবের আহমদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, জেলা ট্রাক মালিক গ্রুপের কোষাধ্যক্ষ রিমাদ আহমদ রুবেল, সহ সাংগঠনিক সম্পাদক রাজ্জিক লিটু, দফতর সম্পাদক আফজল চৌধুরী, প্রচার সম্পাদক নুর আহমদ খান সাদেক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সোহরাব হোসেন, নির্বাহী সদস্য নুরুল আমীন, শাহাদত হোসেন, ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক আব্দুস সামাদ, দফতর সম্পাদক বাবুল হোসেন, নির্বাহী সদস্য আলী আহমদ আলী, ট্রাক মালিক গ্রুপ সদস্য আনা মিয়া, তোফায়েল আহমদ রাব্বি,  ট্রাক শ্রমিক ইউনিয়নের দক্ষিণ সুরমা-মোগলাবাজার আঞ্চলিক কমিটির সভাপতি কাউছার আহমদ, সহ সভাপতি জুমায়েল ইসলাম জুমেল, সাংগঠনিক সম্পাদক শরীফ আহমদ, শ্রমিক নেতা জুলহাস হোসেন বাদল, মামুনুর রশিদ মামুন প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/৯ আগস্ট ২০২০/ প্রেবি/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   এমসি ছাত্রাবাসে গনধর্ষণ: সিলেট মহানগর ছাত্রলীগের মানববন্ধন
  •   সিলেট বিমানবন্দর ব্যবহার করতে পারবে প্রতিবেশী দেশগুলো
  •   ন্যাক্কারজনক ঘটনায় এমসি কলেজের মর্যাদাকে কলুষিত করেছে: মহানগর আ.লীগ
  •   সিলেটে পর্ণোগ্রাফি মামলার আসামি গ্রেফতার
  •   মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড মহানগরের প্রস্তুতি সভা অনুষ্ঠিত
  •   এমসি কলেজে গণধর্ষণ: ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবি শাবি ছাত্রফ্রন্টের
  •   আদালতে ঘটনার লোমহর্ষক বর্ণনা দিলেন এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষিতা গৃহবধূ
  •   এমসি ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণে জাতীয় মানবাধিকারের নিন্দা
  •   সিলেটে ধর্ষণ : নগরীর সব ওয়ার্ডে যৌথ অভিযান চালাবে সিসিক-পুলিশ
  •   শেখ হাসিনার জন্মদিনে বৃক্ষরোপন করলো সিলেট মহানগর যুবলীগ