আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

জঙ্গি ধরতে টিলাগড়ে অভিযান চালাচ্ছে পুলিশ-র‌্যাব!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১১ ২২:০৭:৫০

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীর টিলাগড় শাপলাবাগে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শাপলাবাগ আবাসিক এলাকার একটি বাসায় জঙ্গি অবস্থান করছে এরকম সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হচ্ছে।

মঙ্গলবার (১১ আগস্ট) রাত সাড়ে নয়টা থেকে শাপলাবাগ আবাসিক এলাকার ৩নং রোডের একটি বাসায় এ অভিযান চালানো হচ্ছে। অভিযানে অংশ নিচ্ছেন পুলিশ ও র‌্যাবের বিপুলসংখ্যক সদস্য।

এর আগে রাত সাড়ে আটটা থেকে বিপুলসংখ্যক পুলিশ টিলাগড় পয়েন্টে অবস্থান নেয়।

উল্লেখ্য যে, গত রবিবার (৯ আগস্ট) থেকে সিলেট নগরী এবং আশেপাশের কয়েকটি এলাকায় জঙ্গি ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। ইতোমধ্যে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ বা নব্য জেএমবির পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)।

জানা গেছে, সিলেট নগরীর মিরাবাজার উদ্দীপন-৫১ নম্বর বাসা থেকে গেল রবিবার রাতে নাইমুজ্জামান নাইমকে গ্রেফতার করা হয়। তিনি নব্য জেএমবির ‘সিলেট আঞ্চলিক কমান্ডার’ বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে।  নাইমের কাছ থেকে তথ্য পেয়ে সোমবার রাতে ও মঙ্গলবার ভোরে পৃথক দুটি অভিযানে গ্রেফতার করা হয় আরো চারজনকে। তন্মধ্যে জালালাবাদ আবাসিক এলাকা থেকে সানাউল ইসলাম সাদীকে গ্রেফতার করে সিটিটিসি। এছাড়া টুকেরবাজার এলাকা থেকে গ্রেফতার করা হয় তিনজনকে। নাইম ও সাদী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তবে তারা কোন বিভাগের শিক্ষার্থী, তা জানা যায়নি। গ্রেফতারকৃত বাকি তিনজনের মধ্যে দুজন কলেজ শিক্ষার্থী বলে জানা গেছে।

এই পাঁচ ‘জঙ্গি’ সিলেটে হযরত শাহজালাল (রহ.) মাজারে হামলার পরিকল্পনা করছিল বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে।

এই পাঁচজনের কাছ থেকে তথ্য সংগ্রহ করে সিলেট নগরীতে অভিযানে চালিয়ে যাচ্ছে পুলিশ ও র‌্যাব।

সিলেটভিউ২৪ডটকম/১১ আগস্ট ২০২০/শাদিআচৌ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন