Sylhet View 24 PRINT

খাদিমনগরের কালাউরায় ঝুঁকিপূর্ণ খুঁটিতে বিদ্যুৎ সরবরাহ

মারাত্মক দুর্ঘটনার আশঙ্কা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১২ ১৪:০৫:১৪

নিজস্ব প্রতিবেদক :: সিলেট শহরতলির কালাউরা গ্রামে দীর্ঘ ৩০ বছরের পুরনো ঝুঁকিপূর্ণ খুঁটিতে এখনও বিদ্যুৎ সরবরাহ হচ্ছে। খুঁটিগুলো পরিবর্তনে কর্তৃপক্ষের উদাসীনতা স্থানীয়দের ফেলে দিয়েছে চরম ঝুঁকির মধ্যে। ভঙ্গুর ও অধিকাংশে ফাটল ধরা খুঁটিগুলো ভেঙে যে কোনো সময় ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা। এমনকি ঘটতে পারে প্রাণহানির মতো মর্মান্তিক দুর্ঘটনাও।

জানা গেছে, সিলেট সদর উপজেলাধীন শহরতলির খাদিমনগর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের কালাউরা গ্রামে ১৯৯০ সালে বিদ্যুৎ সংযোগের পর থেকে আর খুঁটিগুলো আর বদলানো হয়নি। যদিও আশপাশ সব গ্রামেই পুরাতনগুলো বদলে নতুন খুঁটি স্থাপন করেছে বিদ্যুৎ বিভাগ। কিন্তু কালাউরা গ্রামে সেই সংযোগকালীন বিদ্যুতের খুঁটিগুলো পুরনো হয়ে ভেঙে পড়ার উপক্রম হলেও সেগুলো বদলানোর উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ।

স্থানীয়দের অভিযোগ, বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্টদের সঙ্গে বার বার যোগাযোগ করেও সুফল পাননি তারা। বেশিরভাগ খুঁটির একাধিক স্থানে ফাটল ধরেছে। যে কোনো সময় যে কোনো খুঁটি ভেঙে ঘটতে পারে মর্মান্তিক দুর্ঘটনা।

এ বিষয়ে খাদিমনগর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সদস্য সিরাজুল ইসলাম সিলেটভিউ-কে জানান, ১৯৯০ সালে ওই গ্রামের প্রথম বিদ্যুতের খুঁটি স্থাপন করা হয়। এরপর থেকে আর সেই খুঁটিগুলো বদলানো হয়নি। খুঁটিগুলো বর্তমানে ভেঙে পড়ার উপক্রম। তবে আমি  বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী জিয়াউল হকের সঙ্গে এ ব্যাপারে কথা বলেছি। তিনি আশ্বাস দিয়েছেন- দ্রুত এ ব্যাপারে কার্যকরি পদক্ষেপ গ্রহণ করবেন।

নির্বাহী প্রকৌশলী জিয়াউল হকের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি ফোনে কোনো কথা বলতে সম্মত হননি। তিনি এ প্রতিবেদককে বলেন, এ বিষয়ে জানতে হলে অফিসে আসেন। অফিসে আসলে বক্তব্য দেয়া যাবে। আমার চাকরি অনুযায়ী ফোনে বক্তব্য দেয়ার কোনো সুযোগ নেই।


সিলেটভিউ২৪ডটকম / ১২ আগস্ট, ২০২০ / মোজাম্মেল / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.