Sylhet View 24 PRINT

বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক সংস্কারের দাবিতে মন্ত্রণালয়ে সিলেট চেম্বারের চিঠি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১২ ১৪:১৫:২৫

সিলেট :: সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কটি সংস্কারের জন্য দীর্ঘদিন থেকে দাবি জানিয়ে আসছেন স্থানীরা। কিন্তু সড়কটির বেহাল দশাতেও করা হচ্ছে না কোনো সংস্কার কাজ। তাই স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে এ মর্মে চিঠি দিয়েছে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।

গত ১০ আগস্ট চেম্বার সভাপতি আবু তাহের মোঃ শোয়েব কর্তৃক স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়েছে যে, বিশ্বনাথ ও জগন্নাথপুরবাসীদের জন্য বিভাগীয় শহর সিলেটের সাথে যোগাযোগের একমাত্র সড়ক সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক। এ সড়কের বিশ্বনাথ-জগন্নাথপুর অংশের প্রায় ৩০ কিলোমিটার রাস্তা বর্তমানে যানচলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রায় পুরো রাস্তাই ভাঙ্গা ও বড় বড় গর্ত হয়ে যাওয়ায় যানবাহনগুলো অত্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল করছে এবং প্রতিনিয়তই ছোট-বড় দূর্ঘটনা ঘটছে।

উল্লেখ্য, বিশ্বনাথ ও জগন্নাথপুর সিলেটের মধ্যে সর্বাধিক প্রবাসী অধ্যূষিত এলাকাগুলোর অন্যতম। এছাড়াও বিশ্বনাথ ও জগন্নাথপুরের উল্লেখযোগ্য সংখ্যক লোক সিলেটে বসবাস করেন এবং ব্যবসা-বাণিজ্য করেন। উক্ত সড়কের বেহাল দশার কারণে জনসাধারণ, ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ প্রতিদিন মারাত্মক দুর্ভোগের শিকার হচ্ছেন।

এসব বিষয় বিবেচনা করে এবং জনসাধারণের দূর্ভোগ লাঘবে সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কটি জরুরীভিত্তিতে সংস্কারের জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন সিলেট চেম্বার সভাপতি।

সড়কটি দ্রুত সংস্কার করা গেলে জনদুর্ভোগ কমার পাশাপাশি বৃহত্তর সিলেটে ব্যবসা-বাণিজ্য ও প্রবাসী বিনিয়োগ বৃদ্ধি পাবে বলে মনে করেন চেম্বার নেতৃবৃন্দ।


সিলেটভিউ২৪ডটকম / ১২ আগস্ট, ২০২০ / প্রেবি / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.