আজ শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ ইং

বিশ্বনাথে এমপির ওপর হামলা: গণফোরামের কমিটি স্থগিত!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১২ ২১:০৯:৫৩

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা ও গত সোমবার (১০ আগস্ট) উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভায় যোগদানের পথিমধ্যে সিলেট-২ আসনের এমপি গণফোরাম নেতা মোকাব্বির খানের গাড়িতে হামলার পরও প্রতিবাদ না জানিয়ে নিরব ভূমিকা পালন করার অভিযোগে স্থগিত করা হয়েছে বিশ্বনাথ উপজেলা গণফোরামের আহবায়ক কমিটি। এমপির গাড়িতে হামলার জের ধরে কমিটি স্থগিত করায় স্থানীয় নেতাকর্মীদের মনে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

বুধবার দুপুরে জেলা গণফোরামের আহবায়ক অ্যাডভোকেট আনসার খান স্যোসাল মিডিয়া ফেসবুকে নিজের আইডি থেকে দেওয়া একটি পোস্টের মাধ্যমে বিশ্বনাথ উপজেলা গণফোরামের আহবায়ক কমিটি স্থগিত করার ঘোষণা দিয়েছেন। পরবর্র্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দলের সকল কার্যক্রম স্থগিত থাকবে এবং এসময় কমিটিতে থাকা নেতৃবৃন্দ দলের কোন পদ-পদবী ব্যবহার না করার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ করেছেন।

বিশ্বনাথ উপজেলা গণফোরামের আহবায়ক কমিটি স্থগিত ঘোষণা করার সত্যতা স্বীকার করে জেলা গণফোরামের আহবায়ক আনছার খান বলেন, ‘গত ১০ আগস্ট বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভায় যোগদানের পথিমধ্যে স্থানীয় এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলার ঘটনায় কোন প্রতিবাদ করেনি ওই কমিটি। এছাড়াও তারা নির্দিষ্ট মেয়াদের মধ্যে উপজেলার ইউনিয়ন কমিটিগুলো গঠন করতেও ব্যর্থ হয়েছে। এজন্য এ আহবায়ক কমিটি স্থগিত করা হয়েছে।’

কমিটি স্থগিতের ব্যাপারে বিশ্বনাথ উপজেলা গণফোরামের আহবায়ক নিজাম উদ্দিন কোন মন্তব্য না করলেও কমিটির সদস্য সচিব তরিকুল ইসলাম শামীম তাদের কমিটির উপর আনিত সকল অভিযোগ মিথ্যা দাবি করেছেন।

তিনি বলেন, ‘এমপি সাহেব আমাদের এই কমিটিকে সব সময়ই অস্বীকার করে আসছেন। তাই তিনি আমাদেরকে কোন কিছু না জানিয়েই বিশ্বনাথে বিভিন্ন অনুষ্ঠানে আসেন এবং আওয়ামী লীগ-বিএনপির নেতৃবৃন্দকে সাথে নিয়ে প্রোগ্রাম করেন। এভাবে গত ১০ আগস্ট বিশ^নাথ উপজেলা মাসিক আইন-শৃংখলা কমিটির সভায় যোগ দিতে গেলেও আমাদের কমিটিকে অবহিত করেন নি। উল্টো হামলার দিন এমপি আমার বাসায় পুলিশ পাঠিয়ে তল্লাশি করিয়েছেন।’

এমপির গাড়িতে হামলার ঘটনাটি নিন্দনীয় বলে তিনি মন্তব্য করেন।

তিনি জানান, ২০১৯ সালের ২৩ নভেম্বর উপজেলা গণফোরামের আহবায়ক কমিটি গঠনের পর তারা উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে ৪টি ইউনিয়ন কমিটি গঠন করেছেন এবং এমপির নির্দেশে অবশিষ্ট ইউনিয়নগুলোতে কমিটি গঠনের কার্যক্রম বন্ধ করা হয়। তা না হলে এতো দিনে সেগুলোরও কমিটি গঠন করা সম্পন্ন হয়ে যেতো।

সিলেটভিউ২৪ডটকম/১২ আগস্ট ২০২০/প্রনঞ্জয়/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভান্ডারীর বৃক্ষরোপ কর্মসূচীর উদ্বোধন
  •   কোম্পীনগঞ্জে মদসহ ২ মাদক ব্যবসায়ী আটক
  •   প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেট জেলা যুবলীগের দোয়া অনুষ্ঠিত
  •   গোলাপগঞ্জে ‘সোসাইটি ওয়েলফেয়ার এসোসিয়েশন’র ফ্রি খৎনা ক্যাম্প
  •   সিলেটে শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: ১৯ বছরে ২২ সাক্ষ্য
  •   সিলেটে লাগছে প্রি-পেইড গ্যাস মিটার, কমবে ব্যয়
  •   ছাত্রদলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: মিফতাহ্ সিদ্দিকী
  •   গোলাপগঞ্জে মাদকসহ গ্রেফতার ২
  •   করোনাক্রান্ত আ.লীগ নেতা শফিকের সুস্থতা কামনায় সিলেটে দোয়া
  •   গোয়াইনঘাটে ইউপি নির্বাচন ঘিরে এখনই তোড়জোড়, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী কারা?