আজ শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০ ইং

ফেঞ্চুগঞ্জের আলোচিত প্রতারক অপুর নানা অপকর্ম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-০৩ ০৯:৫৫:২৩

ফরিদ উদ্দিন, ফেঞ্চুগঞ্জ :: সিলেটের পুলিশ সুপার ও ফেঞ্চুগঞ্জ থানার ওসির নাম ছবি ব্যবহার করে করত প্রতারণা। প্রতারণার শিকার ফেঞ্চুগঞ্জের এক প্রবাসীর দায়ের করা মামলায় গ্রেফতার হয়েছে ফেঞ্চুগঞ্জের কাজি অপু নামে ভয়ংকর প্রতারক। ১লা সেপ্টেম্বর রাতে তাকে ফেঞ্চুগঞ্জ ইসলামপুর কাজিবাড়ি থেকে গ্রেফতার করার পর ২রা সেপ্টেম্বর এ ব্যাপারে সিলেটে প্রেস ব্রিফিং করেন পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন।

প্রেস ব্রিফিংয়ে ধৃত অপুর নানা প্রতারণার কথা জানান পুলিশ সুপার।

অন্যদিকে পাওয়া যায় আলোচিত প্রতারক কাজী অপুর নানা প্রতারণার খবর। জানা যায় কাজি অপুর অপর ভাই কাজি টিপুও সমানতালে করতেন প্রতারণা। দুই ভাই প্রতারণা করে কামিয়েছেন লক্ষ লক্ষ টাকা। খোঁজ নিয়ে জানা যায়, কাজী অপুর রয়েছে ২৮টি ব্যাটারি চালিত অটো রিক্সা ও ২টি সিএনজি অটোরিকশা।

নামপ্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, কাজি অপুর চলাফিরা ছিল ভিআইপি রকমের। মাস্টার কার্ড,ক্রেডিট কার্ড ব্যবহার করত অপু। খোজ নিয়ে জানা যায়, কাজি অপু ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ ও অফিসারদের নাম, সাক্ষর জালিয়াতি করে সাধারণ মানুষদের সাথে প্রতারণা করতো। স্থানীয় একটি কম্পিউটারের দোকানের সহায়তা নিয়ে স্ক্যানিং করে ওসি ও অন্যান্য অফিসারের নাম, সাক্ষর তুলে নিয়ে বিভিন্ন ভূয়া স্ট্যাম্পে বসানো হত। ধৃত অপুর প্রাথমিক স্বীকারোক্তিতে স্থানীয় কম্পিউটার দোকানদার সুরুজ আলীকে আটক করেছে ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ।

তথ্যের সত্যতা নিশ্চিত করে ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল বাসার মোহাম্মদ বদরুজ্জামান জানান, কাজি অপুর কাছ থেকে তার ব্যবহৃত ৫টি মোবাইল ফোন! প্রচুর ভূয়া স্ট্যাম্প, গাড়ির কাগজপত্র জব্দ করা হয়েছে। এবং তার সহযোগী কম্পিউটার দোকানদার সুরুজ আলীকে আটক করা হয়েছে। তার দোকান থেকে পুলিশের নাম বসানো বিভিন্ন ভূয়া স্ট্যাম্প উদ্ধার করে ঐ কম্পিউটার জব্দ করা হয়েছে। তিনি জানান, অপর আসামি অপুর ভাই কাজি টিপু পলাতক রয়েছে তাকে গ্রেফতার করতে অভিযান চলমান।

সিলেটভিউ২৪ডটকম/৩ সেপ্টেম্বর ২০২০/এফইউ/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   মোগলাবাজার ইউনিয়নের ২নং ওয়ার্ড বিএনপির সম্মেলন সম্পন্ন
  •   এমসি কলেজে বিশাল অজগর!
  •   বিশ্বনাথে নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাব মোতায়েনের দাবি ৩ প্রার্থীর
  •   গভীর রাতে পুলিশ ছাড়া অসুস্থ সংবাদকর্মী বাপ্পির পাশে কাউকে মেলেনি
  •   ওসমানীর ল্যাবে আরও ২৪ করোনা রোগী শনাক্ত
  •   লন্ডনে রায়হানের বোনের বাসায় সিলেট মহানগর বিএনপির নেতৃবৃন্দ
  •   সিলেটে পরিবেশ আইনে ব্যবসায়ীকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা
  •   শিক্ষক দিবস স্মরণে প্রাথমিকের সহকারী শিক্ষক সমিতির ভার্চুয়াল সভা
  •   ক্রিড়াবিদ মনসুর আহমদ চৌধুরীর ইন্তেকাল
  •   যুক্তরাষ্ট্রের মিশিগান স্বেচ্ছাসেবক দলের কমিটির অনুমোদন