আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে যে বিচারকে আইনজীবিদের ‘চিরস্থায়ী’ অনাস্থা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-১৪ ১৮:১০:৫৮

নিজস্ব প্রতিবেদক :: সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহিমের প্রতি অনাস্থা প্রকাশ করে তাঁর সকল আদালত ‘চিরস্থায়ী’ বর্জনের ঘোষণা দিয়েছে সিলেট জেলা আইনজীবি সমিতি। আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে আইনজীবি সমিতির সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেন নেতৃবৃন্দ।

বিষয়টি সোমবার বিকেলে সিলেটভিউ-কে নিশ্চিত করেছেন জেলা আইনজীবি সমিতির সভাপতি এটিএম ফয়েজ।

এর আগে গত বৃহস্পতিবার এক আইনজীবির জামিন আবেদন গ্রহণ না করায় আইনজীবি সমিতির নেতৃবৃন্দ তাৎক্ষণিক সভা ডেকে রোবাবর (গতকাল) পর্যন্ত বিচারক আব্দুর রহিমের আদালত বর্জনের ঘোষণা দেন। ওইদিন তারা বলেন, সোমবারের (আজ) সভা শেষে চূড়ান্ত ঘোষণা আসবে।

বৃহস্পতিবার এটিএম ফয়েজ সিলেটভিউ-কে জানিয়েছিলেন, বৃহস্পতিবার সকালে সিলেট মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন বিশেষ ক্ষমতা আইনের মামলার আসামি আইনজীবি সালেহ আহমদ। তার মামলার ধার্য তারিখ ছিলো আগামী নভেম্বর মাসে। বৃহস্পতিবার তিনি আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত নির্ধারিত তারিখে আসতে বলেন।

এসময় সালেহ আহমদের পক্ষে আইনজীবি সমিতির নেতৃবৃন্দসহ সিনিয়র আইনজীবিরাও আদালতকে জামিন শুনানির অনুরোধ জানান। এতে আদালত রাজি না হওয়ায় আইজীজিদের মধ্যে ক্ষোভ দেখা দেয় এবং তারা তাৎক্ষণিক সভা ডাকেন। এ সভা থেকে সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহিমের বিচারিক সকল আদালত বর্জনের সিদ্ধান্ত নেন তারা।  

এদিকে, আজ আবারও এ বিষয়ে বৈঠকে বসেন জেলা আইনজীবি সমিতির নেতৃবৃন্দ। বৈঠকে বিচারক আব্দুর রহিমের আদালত স্থায়ীভাবে বর্জনের ঘোষণা দেন আইনজীবিরা।

তবে শুধু আব্দুর রহিম ছাড়া বাকি সব বিচারকের আদালতে জনসাধারণকে আইনি সহায়তা দিতে তাদের কোনো আপত্তি বলে জানান সমিতির সভাপতি এটিএম ফয়েজ।


সিলেটভিউ২৪ডটকম / ১৪ সেপ্টেম্বর, ২০২০ / ডালিম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন