Sylhet View 24 PRINT

সিলেটে শতক হাঁকালো পেঁয়াজ!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-১৫ ১২:৩৯:৪৫

নিজস্ব প্রতিবেদক: হঠাৎ করে ভারত বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণা দিয়েছে। আর এ খবর ছড়িয়ে পড়ার পর সিলেটের খুচরা বাজারে রাতারাতি রান্নায় অত্যাবশ্যকীয় মসলাজাতীয় এ পণ্যটির দাম বেড়ে গেছে। এদিকে পেঁঁয়াজের দাম বাড়ার খবরে সোমবার (১৩ সেপ্টেম্বর) সিলেট নগরীর অধিকাংশ বাসিন্দারা খুচরা দোকান থেকে পেঁয়াজ সংগ্রহ করে রাখেন। ওইদিন অনেকেই ৪০-৪৫ টাকা দরে পেঁয়াজ ক্রয় করেন।

মাত্র একদিনের ব্যবধানে কেজিতে ২৫ থেকে ৩০ টাকা বেড়ে দেশি পেঁয়াজ বর্তমানে বিক্রি হচ্ছে ৯৫ থেকে ১০০ টাকায়। পেঁয়াজের বাড়তি দামে ক্ষোভ প্রকাশ করেছেন ক্রেতা ও বিক্রেতারা। তারা বলছেন, বাজারে পেঁয়াজের সংকটে দাম বেড়েছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সিলেটের পাড়া-মহল্লাসহ বিভিন্ন বাজার ঘিরে এসব চিত্র উঠে এসেছে।

জানা যায়, সিলেটের বন্দরবাজার, লালবাজার, উপশহর, মেন্দিবাগ, সোবহানীঘাট, টিলাগড়, মেজরটিলায় দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯৮ থেকে ১০০ টাকা প্রতি কেজি, আর ছোট আকৃতির দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯০ টাকা প্রতি কেজি। অথচ দু’দিন আগে এসব পেঁয়াজ বিক্রি হয়েছিল প্রতি কেজি ৬০ টাকায় আর ছোট পেঁয়াজ বিক্রি হয়েছিল ৫০ থেকে ৬৫ টাকায়।

অন্যদিকে, মাত্র একদিনের ব্যবধানে আমদানি করা ভারতীয় পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ৩০ টাকা পর্যন্ত। বর্তমানে আমদানি করা পেঁয়াজ এসব বাজারে বিক্রি হচ্ছে প্রতি কেজি ৮০ টাকায়।

সিলেটের উপশহরের বাসিন্দা মাহবুব রহমান বলেন, ‘বাজারে পেঁয়াজের সংকট আছে এর মধ্যে ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণা এলো। এতে বাজারে প্রভাব পড়েছে।’


সিলেট ভিউ ২৪ ডটকম/ ১৫ সেপ্টেম্বর ২০২০/পিটি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.