আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

ফোকাস সিলেটে!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২৭ ১৯:১৩:০৮

জুনেদ আহমদ চৌধুরী :: পীর আউলিয়ার নগরী সিলেট। বলা হয় পূণ্যভূমিও। কারণ এই মাটিতে শায়িত আছেন আধ্যাত্মিক পীর হজরত শাহজালাল, শাহপরান, গাজী বুরহান উদ্দিন ( র.)সহ ৩৬০ আউলিয়া। সিলেটের এই পবিত্র মাটি এখন দেশের আলোচিত শহর। গত দুই দিন থেকে সিলেট হয়েছে টক অব দ্যা কান্ট্রি। নগরীর এমসি কলেজে পৈশাচিক গণধর্ষণের ঘটনায় সারাদেশের মানুষের চোখ এখন সিলেটে।   

জানা গেছে, গত শুক্রবার সন্ধ্যা রাতে সিলেটের এমসি কলেজ হোস্টেলে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ করেছে ছাত্রলীগের কর্মীরা। ওই দিন বিকেলে স্বামী-স্ত্রী  তারা দু’জন কলেজে ঘুরতে গিয়েছিলেন। ন্যাক্কারজনক এই ঘটনা জানাজানি হলে পুলিশ এসে নির্যাতিতাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করে। ঘটনার পরপরই এই সংবাদ ফলাও করে প্রকাশ করে গণমাধ্যম। এতে সিলেটসহ সারাদেশে এই ঘটনা আলোচিত হয়ে উঠে মুহূর্তের মধ্যেই। ঘটনার পরদিন অর্থাৎ গতকাল শনিবার প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে সিলেট হয়েছিলো প্রতিবাদের নগরী। দিনভর কলেজ গেট ও নগরীর রাজপথ সরব ছিলো মিছিলে মিছিলে।সবার একটাই বক্তব্য- জড়িতদের দ্রুত গ্রেফতার।  

শনিবার কোন আসামি গ্রেফতার না হলেও আজ রবিবার সকালে ছাতক খেয়াঘাট এলাকা থেকে মামলার প্রধান আসামী সাইফুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ । সাইফুরের বাড়ি সিলেটের বালাগঞ্জ উপজেলায়। আর ভোর ৬টার দিকে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার মনতলা নামক এলাকা থেকে মামলার অপর আসামী ধর্ষক অর্জুন লস্করকে গ্রেফতার করে সিলেট জেলা গোয়েন্দা পুলিশ। তার বাড়ি জকিগঞ্জ উপজেলায়।  

মামলার অন্যান্য আসামি শাহ মাহবুবুর রহমান রনি, তারেক আহমদ, রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান এখনো ধরাছোঁয়ার বাহিরে। তাদের সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। আসামিদের মধ্যে তারেক ও রবিউল বহিরাগত, বাকিরা এমসি কলেজের ছাত্র। দেশের মানুষ এ ঘটনার অন্য আসামিরা কখন, কোথায়, কিভাবে গ্রেফতার হয় এমন সংবাদ পেতে উদগ্রীব হয়ে তাকিয়ে আছে সিলেটের দিকে।
 
সিলেটে ন্যক্কারজনক এ ঘটনায় বক্তব্য দিয়েছেন সেতু মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে দেয়া বক্তব্যে তিনি বলেন, এমসি কলেজের ছাত্রাবাসে নববধূকে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না। অভিযুক্তরা যে দলেই হোক তাদেরকে ছাড় দেয়া হবে না, এটাই প্রধানমন্ত্রীর নির্দেশ। ওবায়দুল কাদের আরো বলেন, ‘সিলেটের ধর্ষণের ঘটনায় সরকারের অবস্থান কঠোর। অপরাধীদের বিচারের আওতায় এনে কঠিন শাস্তি দেয়া হবে-এটা প্রধানমন্ত্রীর নির্দেশ।’

এছাড়া গতকাল শনিবার ধর্ষণের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারে প্রশাসনকে কঠোর বার্তা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন। আসামীদের গ্রেফতার ও শাস্তির আওতায় আনার জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া এবং র্যাবের প্রধান নির্বাহী কর্মকর্তা লে. কর্নেল আবু মুসা মো. শরীফুল ইসলামের সাথে কথা বলেছেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী বার্তায় বলেন, অপরাধী যে দলেরই হোক, অপরাধ করলে শাস্তি অবশ্যই পেতে হবে। একজন গৃহবধূকে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠের ছাত্রাবাসে ধর্ষণ করে তারা কলেজকে কলুষিত করেছে। যার কারণে তাদের কোন ছাড় নেই।


সিলেটভিউ২৪ডটকম/ ২৭ সেপ্টেম্বর ২০২০/ জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন