আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

এমসি কলেজে গণধর্ষণ: শাস্তির দাবিতে পাবলিক ভয়েসের মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২৭ ২০:৪৯:৪২

সিলেট :: সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে বর্বরোচিত গণধর্ষণের ঘটনায় মানববন্ধন করেছে পাবলিক ভয়েস।রবিবার দুপুরে এমসি কলেজ ছাত্রাবাসের সম্মুখে এ মানববন্ধন পালিত হয়।  

বিশিষ্ট সমাজসেবক, রাজনৈতিক ব্যক্তিত্ব মুকুল মুর্শেদ ও ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট জেলার সাধারণ সম্পাদক ডাঃ মোঃ শাকিলুর রহমান এর পরিচালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন পাবলিক ভয়েস এর চেয়ারম্যান মিফতাহ্ সিদ্দিকী।

এসময় তিনি বলেন,সরকারী দলের পৃষ্ঠপোষকতায় তাদের ছাত্র সংগঠনের নেতারা এমসি কলেজের হোস্টেল কে জ্বালিয়ে দিয়েছিল। আমরা সিলেটের সচেতন সমাজ তখন শাস্তির দাবী নিয়ে দাঁড়িয়ে ছিলাম কিন্তু আমরা প্রতিকার পাইনি। এবার যদি এই কুলাঙ্গারদের দৃষ্টান্তমূলক শাস্তি না হয় তবে সিলেটবাসীকে সাথে নিয়ে আমাদের এই আন্দোলন চলবে।

অতিথির বক্তব্যে বিশিষ্ট লেখক, কলামিস্ট ও গণফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এড: আনসার খান বলেন, এমসি কলেজ যেখানে সাবেক হাজারও শিক্ষার্থী  দেশ বিদেশে এই কলেজের নাম উজ্জল করে রেখেছেন। এই ক্যাম্পাস কে এমন কলঙ্কিত যারা করলো তাদের কখনো এই দেশ ক্ষমা করবে না। এই অপরাধীরা এক দিনে তৈরী হয়নি, ধীরে ধীরে বড় হয়েছে। অনতিবিলম্বে তাদের মদতদাতাদেরও আইনের আওতায় নিয়ে আসা হউক।

সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড: শামীম সিদ্দিকী তার বক্তব্যে বলনে, আমি এখানে কোন দলীয় পরিচয়ে আসিনি, একজন অভিবাবক পরিচয়ে এসেছি। দেশে হাজার-কোটি টাকা লোটপাট হচ্ছে, দুর্ণীতি হচ্ছে, আইনের শাষন নেই, তাই এরকম ন্যাক্কজার জনক ঘটনা বারবার ঘটছে। অতি শীগ্রই ধর্ষকদের গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে আশার জন্য প্রশাসনের কাছে জোর দাবী জানাই।

সিলেট বারের সিনিয়র আইনজীবী এড: হাবিবুর রহমান হাবিব বলেন, আমাদের প্রাণের সিলেট কে যারা কলঙ্কিত করেছে তাদের কোন ক্ষমা নাই। আজ আমাদের জেলা বারে মিটিং করে সিদ্ধান্ত হবে, ইনশাল্লাহ আমি মনের করি এই ধর্ষকদের পক্ষে আদালতে কোন আইনজীবী দাড়াবেন না।   

মানববন্ধনে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি আব্দুল ফাত্তাহ বকসি, সাংগঠনিক সম্পাদক মাহবুব চৌধুরী, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও মহানগর বিএনপির ক্রীড়া সম্পাদক রেজাউল করিম নাচন, বানিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার মামুন, জাসাস কেন্দ্রীয় কমিটির সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মন্জুর হোসেন মজনু, মহানগর শ্রমিক দলের সভাপতি ইউনুস মিয়া, জেলা বিএনপির সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক শাকিল মুর্শেদ, জেলা জাসাসের সাধারণ সম্পাদক জয়নাল আহমদ রানু, সিলেট জেলা জাসাসের সহ-সভাপতি রফিকুল বারী রোমান, জেলা সেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আবদুল ওয়াহিদ সোহেল, সেলিম আহমদ মাহমুদ, কৃষক দল মহানগরের সদস্য সচিব মারুফ আহমেদ টিপু, আল মামুন খান, সিরাজুল ইসলাম, এড: লোকমান চৌধুরী, মমতাজ হোসেন মুন্না, রাজিব কুমার দে, আবু সাইদ মো: তায়েফ, হোসেন আহমদ রুহুল, জাকির হোসেন কয়েছ, আলমগীর কবির মুন্না, এখলাসুর রহমান মুন্না, আব্দুল মান্নান, ইফতেখার আহমদ বিপুল, এনামুল হক এনাম, মশিউর রহমান পাবেল, বিমন দেবনাথ, উজ্জল রন্জন চন্দ্র, সিলেট এম সি কলেজ ছাত্রদলের সাবেক আহবায়ক বদরুল আজাদ রানা, জমজম বাদশা, মো: রাসেল আহমদ, জাকির হোসেন, আজিজুর রহমান, এড: ফোরাহিম হোসেন, সুমন আহমদ, কাওসার হোসেন রকি, কয়েছ আহমদ, জালাল আহমদ, মীর সাইদুর রহমান আয়াত, সায়েম জাকির, আনোয়ার আহমদ, হোসেন খান ইমাদ, সোলায়মান আহমদ সুমন, শাহরিয়ার আশফাক শাহী, শাওন আশরাফ, জাকির আহমদ রিফাত প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২৭ সেপ্টেম্বর ২০২০/ প্রেবি/ জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন