আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

কানাইঘাটে একটি ড্রেনের জন্য হাজারো মানুষের ভোগান্তি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২৯ ১২:৩৯:৪৮

মাহবুবুর রশিদ, কানাইঘাট :: সিলেটের কানাইঘাট পৌরসভার দক্ষিণ বাজারে একটি ক্রস ড্রেন দীর্ঘদিন থেকে সংস্কার না করায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ক্রেতা-বিক্রেতাসহ পথচারীদের।

ভুক্তভোগীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে ড্রেনটি সংস্কার করা হচ্ছে না। কর্তৃপক্ষের এমন উদাসীনতায় জনমনে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

বাজারের দিবারাত্রি রেস্টুরেন্টের সামনে স্ল্যাব বিহীন এই ড্রেনের পাশ দিয়ে দূর্গন্ধের কারণে মানুষকে নাক চেপে চলাচল করতে হয়। উপজেলার প্রানকেন্দ্রে অবস্থিত এই বাজারে প্রতিদিন হাজার হাজার লোকের সমাগম হয়। কিন্তু সামান্য একটি ড্রেনের কারণে দিনের পর দিন দূর্ভোগ নিয়েই চলতে হচ্ছে লোকজনকে।

ড্রেনের স্ল্যাব না থাকায় ঝুঁকি নিয়ে সড়কের ওপর দিয়ে যাতায়াত করছে যানবাহন। ড্রেনের গর্তে প্রায়ই যানবাহন আটকে পড়ে। ফলে বাজারে ঘন্টার পর ঘন্টা লেগে থাকে যানজট।  

পৌরসভার বাসিন্দা ফারুক আহমদ বলেন, ‍‍‍‍‍‍‌‌‌"এই ভাঙ্গা ড্রেনের কারণে আমরা বাজারে হাঁটতে পারছি না, চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। অতিস্বত্তর ড্রেনটি সংস্কার করা জরুরি।"

এ ব্যাপারে কানাইঘাট পৌর মেয়র নিজাম উদ্দিন আল মিজান বলেন, "আমরা এলসির পাথর দিয়ে ড্রেনের কাজ সম্পন্ন করব। সিলেটের সকল কোয়ারি বন্ধ থাকায় আপাতত এলসির পাথর পাওয়া যাচ্ছে না। তাই পাথর সংকটের কারণে ড্রেনের কাজ করা যাচ্ছে না। তবে জনগণের দুর্ভোগ লাঘবে আমরা ড্রেনটি ভরাট করে মানুষের চলাচল নিশ্চিত করব।"

কানাইঘাট বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হেকিম শামীম বলেন, "শ্রমিকদের সাথে আমার কথা হয়েছে। যখনই আমরা এলসির পাথর পাবো তখনই ড্রেনের কাজ শুরু করব।"


সিলেটভিউ২৪ডটকম/২৯ সেপ্টেম্বর ২০২০/এমআর/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন