আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

নিজ আসনের বাসিন্দাদের সুখবর দিলেন মন্ত্রী ইমরান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-৩০ ২৩:১২:২২

এম.এ.মতিন, গোয়াইনঘাট:: গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলার ছোট-বড় রাস্তাগুলো দীর্ঘ দিন থেকে ভাঙ্গা থাকায় দুর্ভোগ পোহাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। তবে গ্রামীণ অবকাঠামো উন্নয়নের লক্ষ্যে সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির ঐকান্তিক প্রচেষ্টায় ওই তিনটি উপজেলার প্রায় সাত কিলোমিটার রাস্তা পাকা করার জন্য বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানা গেছে। এমন সুখবর স্বয়ং মন্ত্রী ইমরান আহমদই জানিয়েছেন। 

জানা যায়, পল্লী অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্প-৩ থেকে গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলার জন্য ৬.৮৩৩ কিলোমিটার পাকা সড়ক বরাদ্দ করা হয়েছে। এতে সরকারের নিজস্ব তহবিল থেকে ব্যয় হবে প্রায় ৭ কোটি টাকা। 


রাস্তাগুলো হলো- গোয়াইনঘাট উপজেলার যুগিরকান্দি-দিঘিরপার-কোরের বাজার-ঘোষগাঁও-হাকুর বাজার রাস্তা জাফলং বাসস্ট্যান্ড-ছৈলাখেল জিপিএস রাস্তা, বিন্নাকান্দি বাজার-গুলনি চা বাগান রাস্তা, পাইকরাজ-মুন্সীবাজার-লক্ষীনগর রাস্তা, হাদারপার-পাতলীকোনা রাস্তা ও তুরুকভাগ-তোয়াকুল জিসি রাস্তা প্রসস্থকরণ।

জৈন্তাপুর উপজেলার আরএইচডি (সিলেট-তামাবিল) রাস্তা-পশ্চিম ঠাকুরেরমাটি গ্রামীণ রাস্তা উন্নয়ন, শ্রীখেল গ্রাম-চাল্লাইন রাস্তা উন্নয়ন, উত্তর মহাইল গ্রামীণ রাস্তা উন্নয়ন, কোম্পানীগঞ্জ উপজেলার দলইরগাঁও পাকা মসজিদ থেকে দলইরগাঁও পশ্চিম রাস্তা আরসিসি দ্বারা উন্নয়ন ও বাগরজুর-ইছাকলস ইউপি-ছাতক উপজেলা হেডকোয়ার্টার রাস্তার বাগজুর ব্রীজের এপ্রোচ আরসিসি দ্বারা উন্নয়ন। যার মধ্যে গোয়াইনঘাটে ৩.৮২৩ কিলোমিটার, জৈন্তাপুর উপজেলার ২ কিলোমিটার এবং কোম্পানীগঞ্জ উপজেলার ১ কিলোমিটার রাস্তা রয়েছে। 

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন,  কোভিড-১৯ এর কারণে প্রকল্প বাস্তবায়ন কম হয়েছ। তবে প্রধানমন্ত্রী মূলত দুই কারণে এমপিদের জন্য ‘অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো প্রকল্প-৩’ শীর্ষক প্রকল্পটি বিশেষ গুরুত্ব দিয়ে অনুমোদন দিয়েছেন। কারণগুলো হল, প্রধানমন্ত্রী গ্রাম উন্নয়নকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন। শহরের সুবিধা গ্রামে নিয়ে যেতে কাজ করছেন তিনি। এ প্রকল্পের মাধ্যমে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন করা হবে।


তিনি আরো বলেন, এমপিরা গ্রামে যখন হাঁটেন, সাধারণ জনগণ ব্রিজ, কালভার্ট নির্মাণ, রাস্তা ইত্যাদির উন্নয়ন দাবি করেন। এসময় এমপিরাও প্রতিশ্রুতি দেন। এ প্রকল্পের মাধ্যমে সেসব প্রতিশ্রুতি বাস্তবায়নে সহায়ক হবে। তবে প্রকল্পটির মানসম্মত বাস্তবায়নে বিশেষ সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিলেটভিউ২৪ডটকম/ ৩০ সেপ্টেম্বর ২০২০/ মতিন/ কেআরএস

শেয়ার করুন

আপনার মতামত দিন