আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

আন্তর্জাতিক বিমানবন্দরের পূর্ণাঙ্গ রূপ পাচ্ছে ওসমানী

তিনগুণ বড় টার্মিনাল ভবনের নির্মাণ কাজ শুরু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-০১ ১৮:৪৭:৪৪

নিজস্ব প্রতিবেদক : পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দরের রূপ পেতে যাচ্ছে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর। রানওয়ে সম্প্রসারণসহ চলছে অবকাঠামোগত নির্মাণকাজ।

বৃহস্পতিবার (১ অক্টোবর) সকালে উদ্বোধন হয়েছে নতুন টার্মিনাল ভবনের নির্মাণকাজ। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী কয়েক দিনের মধ্যে বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালুরও আশ্বাস দিয়েছেন উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে সিলেটে আসা পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী।

নতুন টার্মিনাল ভবন নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার ওসমানী বিমানবন্দরের পার্কিং জোনে আয়োজন করা হয় বর্ণাঢ্য অনুষ্ঠানের। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উন্নয়ন কাজ শেষ হলে এই বিমানবন্দরটি পাশর্^বর্তী দেশগুলোও ব্যবহার করতে পারবে।

এর আগে ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানের সিলেট প্রান্ত থেকে বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী ও একই মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক।

অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী সাংবাদিকদের জানান, ওসমানী বিমানবন্দরের সবধরণের সুযোগ সুবিধা বৃদ্ধি করে সত্যিকারের পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দরে পরিণত করা হবে। আধুনিক ওসমানী বিমানবন্দর হবে সিলেটবাসীর জন্য প্রধানমন্ত্রীর বিশেষ উপহার। আগামী জানুয়ারি মাসের মধ্যে এই প্রকল্পের কাজ সম্পন্ন হবে। প্রতিমন্ত্রী জানান, আগামী দু’চারদিনের মধ্যে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু হবে।

পরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সাংবাদিকদের বলেন, ওসমানী বিমানবন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করার দাবি সিলেটবাসীর দীর্ঘদিনের। সেই দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ওসমানী বিমানবন্দরের উন্নয়নে হাত দিয়েছেন। এখন যে টার্মিনাল ভবন আছে তার তিনগুণ বড় হবে নতুন টার্মিনাল ভবন। এতে অনেক লোকের কর্মসংস্থান হবে। এই বিমানবন্দর ব্যবহার করে যাত্রীরা বিশে^র বিভিন্ন দেশে যেতে পারবেন।

অপর এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, এমসি কলেজে গণধর্ষণের ঘটনায় সরকার শক্ত অবস্থান নিয়েছে; অপরাধীরা ছাড় পাবে না।


সিলেটভিউ২৪ডটকম / ১ অক্টোবর, ২০২০ / শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন